রাজশাহীতে বাদীকে ডেকে সাদা কাগজে সই নেয়ার অভিযোগ

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) এক পরিদর্শকের বিরুদ্ধে একটি মামলার বাদী ও তার বাবা-মায়ের সাদা কাগজে সই নেয়ার অভিযোগ উঠেছে। মামলার বাদী মৌসুমি খাতুন (২০), তার বাবা মো. মহসিন ও মা আঙ্গুরা খাতুনের সই সাদা কাগজে নেয়া হয়েছে বলে তারা অভিযোগ করেছেন।
রিকশাচালক মহসিনের বাড়ি নগরীর বড়বনগ্রামে। তিনি জানান, তার মেয়ে মৌসুমির বিয়ে হয়েছিল নগরীর চন্দ্রিমা থানা এলাকার মাসাদুল হাসানের সাথে। বিয়ের পর নির্যাতন করা হতো তাকে। শ্বশুরবাড়ির লোকজন তার মেয়ের গর্ভপাতও ঘটান। পরে তালাকের নোটিশ পাঠান। তাই তাঁর মেয়ে মামলা করেন। মামলাটি তদন্ত করছেন রাজশাহী পিবিআইয়ের পরিদর্শক মো. শামীম।
মহসিন জানান, তদন্ত কর্মকর্তা সবাইকে পিবিআই কার্যালয়ে ডেকেছিলেন। বুধবার মামলার তিনজন সাক্ষী ও মা-বাবাকে নিয়ে পিবিআই অফিসে যান মৌসুমি। এ সময় পরিদর্শক শামীম তাকে ধমক দিয়ে বলেন, বাচ্চা তো আগেই মারা গেছে। মামলা করেছেন কেন? পরে গর্ভধারণের কাগজগুলো দেখতে চান।
কাগজগুলো দেখে প্রসঙ্গ পরিবর্তন করে একটি সাদা কাগজের তিন জায়গায় মৌসুমির স্বাক্ষর নেন। সাদা কাগজে সই নেয়া হয় মা-বাবা ও সাক্ষীদেরও। এভাবে সাদাকাগজে সই নেওয়ায় মামলার সঠিক তদন্ত হবে না বলে তারা আশঙ্কা করছেন।
মামলার তদন্ত কর্মকর্তা মো. শামীম বলেন, ধমক দেয়া ও সাদা কাগজে সই নেওয়ার অভিযোগ সঠিক নয়। ঘটনা জানতে এবং তদন্তের জন্যই তাদেরকে ডেকে পাঠানো হয়েছিল। পরে তাদের বক্তব্য নেয়া হয়। সাক্ষীদের বক্তব্য লিপিবব্ধ করে তাতে স্বাক্ষর নেয়া হয়েছে। সাদা কাগজে নয়।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০২২ | সময়: ৪:৫৫ পূর্বাহ্ণ | সুমন শেখ