সর্বশেষ সংবাদ :

উন্নয়নের পথে বাধা সৃষ্টিকারীদের ছাড় দেয়া হবে না : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার, বাঘা: পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, উন্নয়নের পথে যারা বাধা সৃষ্টি করবে তাদের ছাড় দেয়া হবেনা। আমরা ১৪ বছরে যে উন্নয়ন করেছি, পৃথিবীর কোন দেশ পারেনি। আমরা অনেক দেশের চেয়ে এখন অর্থনৈতিকভাবে সাবলম্বী। রবিবার বিকেলে বাঘার তুলশীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪ তলা ফাউন্ডেশনসহ নতুন ভবনের উদ্বোধন পরবর্তী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
তুলশীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুক্তার আলীর সঞ্চলনা ও উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী আরো বলেন, আমরা ক্ষমতায় এসে ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয়কে এমপিও ভুক্ত করেছি। যা স্বাধীনতার পরবর্তী সময়ের অন্য কোন সরকার পারেনি। বর্তমানে দেশের এমন কোন এলাকা নেই, যেখানে একটি কাঁচা ভবন (স্কুল) রয়েছে। আমরা প্রতিটা স্কুলে নতুন-নতুন বহুতল ভবন নির্মাণ করে দিয়েছি।
শাহরিয়ার আলম বলেন, বঙ্গবন্ধু তাঁর জীবনে ১৪ বছর কারাগারে কাটিয়েছেন। তিনি প্রধানমন্ত্রী হওয়ার জন্য রাজনীতি করেননি। বন্দুকের নলের সামনে দাড়িয়ে স্বাধীনতা চেয়েছিলেন। যে পাকিস্থানীরা এ দেশ শাসন করতে চেয়ে ছিলো তাদের অবস্থা এখন করুন। পৃথিবীর কোন দেশ তাদের বিনিয়োগ করতে চাইনা। ওদের নেই কোন রিজার্ভ ফান্ড। সেখানে গত ৭৫ বছরে মাত্র ৫ বছরের বেশি সময় কেউ প্রধানমন্ত্রী থাকতে পারেনি। তিনি বলেন, বিএনপির সাধারণ সম্পাদক বলেছেন, তারা এই সরকার আমলে নির্বাচনে যাবে না। আমি তাদের উদ্দেশ্যে বলতে চাই, বাংলাদেশের মানুষের ভাগ্য নিয়ে ছিনি-মিনি খেলবেন না। আপনারা অস্ত্র হাতে নিয়ে রাজনীতি করেন। বন্দুকের নল দিয়ে আপনাদের রাজনীতি শুরু। তবে সেই দিন শেষ। এখন মানুষ বুঝতে শিখেছে।
মন্ত্রী আরো বলেন, শেখ হাসিনার মধ্যে মানুষ সঠিক নেতৃত্ব খুজে পেয়েছে। আমরা সংঘাত চাইনা। তবে সামনের দিনে কেউ যদি গণতন্ত্রে বাধা সৃষ্টি করতে চাই। তাদের ছাড় দেয়া হবে না। কেউ যদি পেছন থেকে খামচা মারে তার জবাব তাৎক্ষনাত দেয়া হবে। আমরা মধ্যম আয় থেকে উচ্চ আয় এবং স্মাট বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখছি। এ জন্য সারা দেশে অনেক গুলো মেগা প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। আমরা ১৪ বছরে কাউকে মিথ্যা প্রতিশ্রুতি দেইনি, ভবিষ্যতেও দেবনা। যতদিন এই দেশকে উচ্চ আয়ের দেশে পরিনত করতে না পারবো, ততদিন ক্ষমতায় থাকবো। প্রয়োজনে জীবন দিয়ে দিবো। তিনি দেশের উন্নয়নে আগামী জাতীয় নির্বাচনে আবারও নৌকা প্রতীকে ভোট চান।
উক্ত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি আনজারুল ইসলাম, উপজেলা প্রকৌশলী নুরুল ইসলাম ও প্রাথমিক শিক্ষা অফিসার মীর মামুনুর রহমান।
উপস্থিত ছিলেন রাজশাহী জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক আলফুর রহমান, বাঘা উপজেলা আ’লীগের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক অধ্যক্ষ নছিম উদ্দিন ও সিরাজুল ইসলাম মন্টু, সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদিক কবির, মনিগ্রাম ইউপি চেয়ারম্যান ও মনিগ্রাম ইউনিয়ন আ’লীগের সভাপতি সাইফুল ইসলাম ,সাধারণ সম্পাদক জিল্লুর রহমান ও বাঘা উপজেলা ছাত্রলীগের সভাপতি সোহানুর রহমান সোহাগ সহ সকল সহযোগী সংগঠনের নেত্রীবৃন্দ। এর আগে দুপুরে পররাষ্ট্র প্রতিমন্ত্রী বাঘা উপজেলা বটমুল চত্বরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মাল্টিমিডিয়া প্রজেক্টর ও কম্পিউটার বিতরণ করেন।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০২৩ | সময়: ৬:০৬ পূর্বাহ্ণ | সুমন শেখ