সর্বশেষ সংবাদ :

রাজশাহী জেলা আ’লীগের সিনিয়র সহ সভাপতি আমানুল হাসান দুদুর জানাযায় মানুষের ঢল

নুরুজ্জামান,বাঘা :

না ফেরার দেশে চলে গেলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি ও সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক আলহাজ আমানুল হাসান দুদু। (ইন্নালিল্লাহি-ওয়া…রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৫ বছর। হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি (৩ ফেব্রুয়ারী) সকাল সাড়ে ৭ টায় রামেক হাসপাতালের আইসিউতে শেষ নিশ্বাস ত্যাগ করেন। তাঁর মৃতুতে শোক প্রকাশ করেছেন স্থানীয় সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম-সহ কেন্দ্রীয় ও জেলা আ’লীগের বিভিন্ন নেত্রীবৃন্দ এবং অন্যান্য রাজনৈতিক দল ও সামাজি সংগঠনের নেত্রীবৃন্দ ।

আমানুল হাসান দুদু – ফাইল ছবি

 

আমানুল হাসান দুদু বাঘার কৃতি সন্তান। তিনি অত্র উপজেলার নারায়নপুর গ্রামের সম্ভ্রান্ত কম্পানী পরিবারে জন্ম গ্রহণ করেন। বাঘায় তাঁর দুই চাচার নামে দুটি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। তাঁর বর্তমান ঠিকানা নিজ (বাড়ী) রাজশাহী বেয়ালিয়া থানার মোড়। তাঁর পিতার নাম আজাহার হোসেন কম্পানী। মৃত্যুকালে তিনি তাঁর সহধর্মিনী ও রাজশাহী মহিলা আ’লীগের নেত্রী শুকলা হাসান, একমাত্র ছেলে প্রয়াত সৈকত হাসানের স্ত্রী ও দুই নাতি সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

 

 

মরহুমের পরিবার সূত্রে জানা গেছে, শুক্রবার বাদ জুমা রাজশাহী শহরে তাঁর প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। সেখানে উপস্থিত ছিলেন বাংলাদেশ আ’লীগের সভাপতি মন্ডলীর সদস্য ও রাজশাহী মহানগর আ’লীগের সভাপতি এবং রাসিক মেয়র এ এইচ এম খাইরুজ্জামান লিটন। সাবেক সিটি মেয়র ও বিএনপি নেতা মিজানুর রহমান মিনু , রাজশাহী মহানগল আ’লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার , জেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক এড: লায়েব উদ্দিন লাভলু ও সকল রাজনৈতিক দলেন নেতা-কর্মী এবং সাধারণ লোকজন সহ সুশীল সমাজের নেত্রীবৃন্দ।

 

 

এরপর বাদ মাগরিব নিজ গ্রাম নারায়নপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সম্মুখস্ত ঈদগাহ মাঠে দ্বিতীয় জানাযা অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী জেলা আ’লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদু দ্বারা, সাবেক সাংসদ রায়হানুল হক রায়হান, রাজশাহী জেলা আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, মরহুমের ছোট ভাই অতিরিক্ত ডি.আই.জি আলমঙ্গীর কবির পরাগ, চারঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ফকরুল ইসলাম, বাঘা পৌর মেয়র আক্কাস আলী ও বাঘা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেত্রীবৃন্দ এবং অত্র এলাকার সর্বস্তরের জনসাধারণ।

 

 

এই জানাযার আগে স্থানীয় সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ শাহরিয়ার আলম এবং উপজেলা আ’লীগের পক্ষ থেকে মরহুমকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। সব শেষে বাঘা কেন্দ্রীয় গোরস্থানে তার ছেলের কবরের পাশে তাঁকে সমাহিত করা হবে।

 

 

এদিকে মরহুমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও চারঘাট-বাঘার সাংসদ আলহাজ শাহরিয়ার আলম। তিনি শোকসন্তপ্ত পরিবার পরিজনের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বলেন, আমানুল হাসান দুদু সামাজিক ও রাজনৈতিক ভাবে অনন্য ব্যক্তিত্বের অধিকারী ছিলেন। তিনি জাতির পিতার আদর্শ ও স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় এবং জনগনের সেবায় নিজেকে নিয়োজিত রেখে ছিলেন। তাঁর মৃত্যুতে স্থানীয়ভাবে আওয়ামী লীগের রাজনীতিতে ও সামাজিক ভাবে যে ক্ষতি সাধিত হয়েছে তা অপূরণীয়। প্রতিমন্ত্রী মহোদয় তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।

সানশাইন/ শামি


প্রকাশিত: ফেব্রুয়ারি ৩, ২০২৩ | সময়: ৯:৫৫ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর