বানিজ্য মন্ত্রীর সঙ্গে জেবিসিসিআই প্রতিনিধি দলের সাক্ষাত 

স্টাফ রিপোর্টারঃ

জাপান বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ (জেবিসিসিআই) এর সভাপতি হিকারি কাওয়াই এর নেতৃত্বে (জেবিসিসিআই) এর প্রতিনিধিরা গত ২৯ জানুয়ারি ২০২৩ইং তারিখে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বানিজ্য মন্ত্রণালয়ের মন্ত্রী টিপু মুন্সি (এমপি) এর অফিসে সৌজন্য সাক্ষাত করেন।

 

 

এ সময় বানিজ্য মন্ত্রীর সঙ্গে জেবিসিসিআই এর প্রতিনিধিরা জাপান ও বাংলাদেশের মধ্যে বানিজ্য ও বিনিয়োগ বৃদ্ধির বিষয়ে সংক্ষিপ্ত আলোচনা করেন। বৈঠকে জেবিসিসিআই প্রতিনিধি দলের মধ্যে জালাল হাই সহ-সভাপতি, মোঃ আনোয়ার শহীদ-মহাসচিব, মতিউর রহমান উপদেষ্টা, মোঃ শরিফুল আলম-উপদেষ্টা, মোঃ সোহেল-পরিচালক, জনাব নাঈমুর রহমান-পরিচালক, মিস সাওরি ফুজিমোতো-পরিচালক ও মোঃ এমরান-নির্বাহী পরিচালক সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

 

 

হিকারি কাওয়াই, জেবিসিসিআই এবং জাপান ও বাংলাদেশের মধ্যে দ্বিপাক্ষিক বানিজ্য সম্পর্ক উন্নয়নে তাদের অবদান সম্পর্কে সংক্ষিপ্ত বর্ননা করেন। তিনি তার বক্তব্যে জাপান ও বাংলাদেশের মধ্যে ইপিএ (ইকোনমিক পার্টনারশিপ এগ্রিমেন্ট) এর ওপর জোর দেন। তিনি উল্লেখ করেন যে জেবিসিসিআই ইপিএ সংক্রান্ত তথ্য সংগ্রহের জন্য একটি  স্থায়ী কমিটি গ্রহন করেছে। বানিজ্য মন্ত্রী উপস্থিত সকল জেবিসিসিআই পরিচালকদের প্রশংসা করেন। তিনি তার সাথে ইপিএ নিয়ে মতবিনিময় করার জন্য এবং একসাথে কাজ করার আগ্রহ দেখানোর জন্য জেবিসিসিআই কে ধন্যবাদ জানান এবং বলেন উভয় দেশের জন্য এটি ইতিবাচক ফল বয়ে আনবে।

 

 

 

সানশাইন/টিএ


প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২৩ | সময়: ১০:০৭ অপরাহ্ণ | Daily Sunshine