সর্বশেষ সংবাদ :

তানোরে থানার সামনে হা*ম*লা ও সংঘ*র্ষে ছাত্রলীগ নেতাসহ আ*হত ৩

তানোর প্রতিনিধি :

রাজশাহীর তানোর থানা মোড়ে ওয়াকফ্ এস্টেটের সম্পত্তি দখল নিয়ে হামলা ও মারপিটের ঘটনায় ৩ জন আহত হয়েছেন। পরে পুলিশের উপস্থিতিতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। শনিবার দুপুরে সদরের থানা মোড় নামক স্থানে এ ঘটনা ঘটে। তবে, ঘটনাস্থল থেকে কাউকে গ্রেপ্তার করা হয়নি। পরে গুরুতর আহত রক্তাক্ত জখম অবস্থায় ৩ জনকে তানোর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

 

 

 

এরা হলেন, তানোর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি গোল্লাপাড়া মহল্লার বাসিন্দা মৃত ফজলুর রহমানের পুত্র দেলোয়ার হোসেন (৪৪)। দেলোয়ারের বড় বোন মমতাজ বেগম (৪৮) ও ছোট ভাই সওদাগর হোসেন (৩৫)।

 

 

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, দীর্ঘ ৪ মাস ধরে শুকুর মন্ডল ওয়াকফ্ এস্টেটের সম্পত্তির ভাগ-বাটোয়ারা নিয়ে দু’পক্ষের মধ্যে দ্বন্দ্ব চলে আসছিলো। ওই দ্বন্দ্ব নিরশনের জন্য উভয়পক্ষকে নিয়ে আপোষ মিমাংসায় বসেন তানোর থানার ওসি কামরুজ্জামান মিয়া। এসময় একপর্যায়ে উভয়পক্ষের মধ্যে কথা কাটাকাটি শুরু হলে পুলিশ সবাইকে থানা থেকে বের করে দেন।

 

 

পরে থানার বাইরে গেটে আবারও উভয়পক্ষের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়। পরে লাঠি সোটা নিয়ে হামলা ও মারপিটের ঘটনা ঘটে। এতে দেলোয়ার হোসেন, মমতাজ বেগম ও সওদাগর হোসেন রক্তাক্ত গুরুতর জখম হন। পরে স্থানীয়রা উদ্ধার করে তানোর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

 

 

পরিবার সূত্রে জানা গেছে, শুকুর মন্ডল জীবিত অবস্থায় তার সম্পত্তি ওয়াক্ফ এস্টেট করে দেন। শুকুর মন্ডলের ২ মেয়ে সন্তান রয়েছে। এরা হলেন- রেজিয়া বিবি ও মৃত রাবিয়া বিবি। বর্তমানে শুকুর মন্ডল ওয়াকফ এস্টেটের সম্পত্তি দেখভালের জন্য মাতোয়ালি নিয়োজিত রয়েছেন রেজিয়া বিবি। এঅবস্থায় উক্ত ওয়াক্ফ এস্টেটের সম্পত্তি দখলে নিতে মৃত রাবিয়ার কন্যা সামসুন্নাহার তাদের স্বামী ও সন্তানসহ আত্মীয়দের নিয়ে জমি দখলের চেষ্টা করে আসছিলেন। এঘটনা সমাধানের জন্য থানায় বসা হলে মারপিটের ঘটনা ঘটে।

 

 

 

এব্যাপারে তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুজ্জামান মিয়া বলেন, আপোষের জন্য উভয়পক্ষকে নিয়ে থানায় বসা হয়। এসময় উভয়ের মধ্যে উস্কানিমূলক কথা বলা নিয়ে হৈ চৈ শুরু হলে তাদেরকে থানা থেকে বের করে দেয়া হয়। পরে থানার বাইরে মারামারি ঘটনার খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এঘটনায় থানায় কেউ অভিযোগ করেননি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান ওসি।

সানশাইন / শামি


প্রকাশিত: এপ্রিল ১, ২০২৩ | সময়: ১০:১২ অপরাহ্ণ | Daily Sunshine