শিশুর পেটে কয়েন

আসাদুজ্জামান মিঠু, মুণ্ডুমালা: দুই ও পাঁচ টাকার কয়েন দুইটি নিয়ে বাড়িতে খেলা করছিলেন আড়াই বছর বয়সী বর্ষো হাওলাদার। খেলা এক পর্যায়ে পাঁচ টাকার কয়েনটি মুখে লুকিয়ে রাখতে চেয়েছিল সে। ব্যাস তাতেই ঘটে বিপত্তি। সে কয়েন অসাবধানতাবসত ঢুকে গিয়ে নেয় শিশুটি।
ঘটনাটি ঘটেছে রবিবার সন্ধ্যায় রাজশাহীর মুন্ডুমালা পৌরসভার মাহালীপাড়া গ্রামে। শিশু বর্ষো হাওলাদার এ গ্রামের বিরেন হাওলাদারের ছেলে।
শিশুটির পেটে পাঁচ কাটার কয়েনটি আছে ভেবে বুধবার সকালে তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ৯নং ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।
শিশু বাবা বিরেন হাওলাদার জানান, রবিবার সন্ধ্যায় দুই এবং পাঁচ টাকার দুইটি কয়েন নিয়ে খেলা করতে গিয়ে মুখে রেখেছিলেন। এক পর্যায়ে পরিবারে অজান্তে সেটি খেয়ে ফেলেন তিনি। ছোট শিশুর পেটে কয়েন যাওয়ার পরেই কিছুটা অস্বাভাবিক আচরন করতে থাকেন এবং শিশু নিজেই বলেন একটি পয়সা তিনি খেয়ে ফেলেছেন।
পরের দিন সোমবার সকালে ছেলেকে নিয়ে তিনি চাঁপাইনবাবগঞ্জের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসকের পরামর্শে আলট্রাসন করা হয়। আলট্রাসনে রিপোর্টে পেটে কয়েন আছে বলে জানান। এবং শিশুটিকে রামেক হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেন।
বিরেন হাওলাদার আরো জানান, চাঁপাইনবাবগঞ্জের চিকিৎসকের পরামর্শে বুধবার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।


প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২৩ | সময়: ৬:৪৬ পূর্বাহ্ণ | সুমন শেখ