সর্বশেষ সংবাদ :

পুঠিয়ায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে আহত ৫

স্টাফ রিপোর্টার : রাজশাহীর পুঠিয়ায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে অন্তত পাঁচজন আহত হয়েছেন। বৃহস্পতিবার বিকেলে উপজেলার ভালুকগাছি ইউনিয়ন নির্বাচনে এ ঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয়রা জানান, ইউনিয়নের ধোকড়াকুল কেন্দ্রের বাইরে চেয়ারম্যান প্রার্থী জিল্লুর রহমান ও একরামুল হকের সমর্থকদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এসময় দুপক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। একপর্যায়ে দেশিয় অস্ত্র নিয়ে উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় আহত হন আলাউদ্দিন, ফখরুল ইসলাম, আবু তাহের, জামাল হোসেন ও ছদরুল ইসলাম। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
ভালুকগাছি ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী একরামুল হক বলেন, ভোর থেকে ইউনিয়নের তেলিপাড়া, এসআরজি, ফুলবাড়ি, নন্দনপুরসহ পাঁচটি ভোটকেন্দ্র দখলে নেয় জিল্লুর রহমানের লোকজন। ভোটাররা কেন্দ্রে আসলেও তারা ভয় দেখিয়ে পছন্দের প্রার্থীর মার্কায় ভোট দিতে বাধ্য করছেন। বিষয়টি সংশ্লিষ্ট কর্মকর্তাকে জানিয়েও কোনো প্রতিকার হয়নি।
তবে জিল্লুর রহমান পাল্টা অভিযোগ করে বলেন, তার লোকজনকে ভোট কেন্দ্রে যেতে বাধা দিচ্ছেন একরামুলের লোকজন। বিভিন্ন কেন্দ্রের বাইরে তারা হামলা করছে মারধর করছে সাধারণ ভোটারদের। পুঠিয়া থানার ওসি সোহরাওয়ার্দী হোসেন বলেন, সকালে কোনো কোনো এলাকায় উত্তেজনা ছিল। ধোকড়াকুল এলাকায় বিকেলে বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে। এটা ভোটকেন্দ্রের বাইরে। ভোট কেন্দ্রের পরিবেশ শান্তিপূর্ণ ছিলো। সবখানে শান্তিপূর্ণভাবেই ভোটগ্রহণ হয়েছে।
প্রসঙ্গত, বৃহস্পতিবার রাজশাহীর বাঘা, পুঠিয়ার দুটি পৌরসভা ও রাজশাহী সিটি করপোরেশনের একটি সংরক্ষিত আসনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। পুঠিয়ার একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া সবখানে উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহন সম্পন্ন হয়েছে।


প্রকাশিত: ডিসেম্বর ৩০, ২০২২ | সময়: ৫:৫৩ পূর্বাহ্ণ | সুমন শেখ