রুয়েটে প্রথম বর্ষের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

রাবি প্রতিনিধি: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) ২০২১-২২ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের (২০২১ সিরিজ) শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার রুয়েট অডিটোরিয়ামে সকাল ৯টা থেকে শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত এই ওরিয়েন্টেশন অনুষ্ঠান চলে।
এদিন প্রথমে সকাল ৯টায় তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদভূক্ত বিভাগসমূহের শিক্ষার্থীদের নিয়ে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়। পরে বেলা সাড়ে ১১টায় যন্ত্রকৌশল অনুষদভূক্ত বিভাগসমূহের শিক্ষার্থীদের নিয়ে ওরিয়েন্টশন হয়। এছাড়া বিকেল ৩টায় অনুষ্ঠিত হয় পুরকৌশল অনুষদভূক্ত বিভাগসমূহের শিক্ষার্থীদের নিয়ে ওরিয়েন্টেশন।
প্রতিটি অনুষদভূক্ত বিভাগসমূহের ওরিয়েন্টশন সভায় প্রধান অতিথির বক্তব্য দেন রুয়েটের অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক সাজ্জাদ হোসেন। এতে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়টির ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক রবিউল আওয়াল।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে নবাগত শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডীন অধ্যাপক নজরুল ইসলাম মন্ডল, যন্ত্রকৌশল অনুষদের ডীন অধ্যাপক ইমদাদুল হক, পুরকৌশল অনুষদের ডীন অধ্যাপক নিয়ামুল বারী এবং বিশ্ববিদ্যালয়টির রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক সেলিম হোসেন। অনুষ্ঠানে বিভিন্ন ইনস্টিটিউটের পরিচালক, দপ্তর ও শাখা প্রধান, বিভাগীয় প্রধান এবং বিভিন্ন বিভাগের বিশিষ্ট শিক্ষক ও নবাগত শিক্ষার্থীবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।
ওরিয়েন্টেশন অনুষ্ঠানে রুয়েটের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক সেলিম হোসেন জানান, শনিবার (৩১ ডিসেম্বর) থেকে নির্ধারিত রুটিন অনুযায়ী প্রথম বর্ষের প্রতিটি বিভাগের ক্লাস শুরু হবে। রুয়েট শিক্ষার্থীদের নিজ দায়িত্বে ক্লাস রুটিন জেনে নিয়ে ক্লাসে উপস্থিত থাকতে হবে। কোনো শিক্ষার্থী ১০ শিক্ষা দিবস অর্থাৎ ০২ (দুই) সপ্তাহ ক্লাসে অনুপস্থিত থাকলে তার ছাত্রত্ব বাতিল বলে গন্য হবে।


প্রকাশিত: ডিসেম্বর ৩০, ২০২২ | সময়: ৫:৪৯ পূর্বাহ্ণ | সুমন শেখ