সর্বশেষ সংবাদ :

১০ লক্ষ এসএমই গ্রাহকের অনন্য মাইলফলক অর্জন করেছে ব্র্যাক ব্যাংক

সানশাইন ডেস্ক : বাংলাদেশের ব্যাংকিং খাতে ১০ লক্ষ এসএমই গ্রাহককে সেবা প্রদানের অভূতপূর্ব মাইলফলক অর্জন করেছে ব্র্যাক ব্যাংক। যাত্রা শুরুর পর থেকে ২১ বছরে সারা বাংলাদেশে তৃণমূল উদ্যোক্তাদের স্বপ্ন পূরণের পথচলায় এক লক্ষ কোটি টাকার এসএমই ঋণ বিতরণ করেছে ব্র্যাক ব্যাংক।
গত ৭ ডিসেম্বর ব্র্যাক ব্যাংক-এর প্রধান কার্যালয়ে এই অনন্য মাইলফলক উদযাপনের জন্য একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। ব্যাংকের রিজিয়নাল অফিস ও এসএমই ইউনিট অফিসের কর্মকর্তাবৃন্দ অনুষ্ঠানটিতে ভার্চুয়ালি যোগদান করেন। ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম আর. এফ. হোসেন, ডিএমডি অ্যান্ড হেড অব এসএমই ব্যাংকিং সৈয়দ আব্দুল মোমেন এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা এই অনুষ্ঠানে যোগ দেন।
এই মাইলফলক অর্জন সম্পর্কে সেলিম আর. এফ. হোসেন বলেন — “আমাদের পরিচালনা পর্ষদের ভিশনের কারণেই ব্র্যাক ব্যাংক এসএমই ব্যাংকিংয়ে এই সাফল্য অর্জন করতে পেরেছে। বিশেষ করে, আমাদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান স্যার ফজলে হাসান আবেদ স্বপ্ন দেখেছিলেন, ব্যাংকিং সুবিধা বাইরে থাকা ‘মিসিং মিডল’-দেরকে আমাদের এই অন্তর্ভুক্তিমূলক ব্যাংকিং মডেলের আওতায় আসার। এসএমই ব্যাংকিংয়ের প্রতিষ্ঠানিকীকরণ এবং আর্থিকভাবে কার্যকর করার মূল চাবিকাঠি ছিল সুশাসন এবং একটি গ্রাহককেন্দ্রিক ব্যবসায়িক মডেল। প্রতিষ্ঠানের প্রাণবন্ত সংস্কৃতির পাশাপাশি, উৎসাহী ও নিবেদিতপ্রাণ কর্মীদের প্রচেষ্টা এসএমই ব্যাংকিংকে পৌঁছে দিয়েছে সাফল্যের শীর্ষে।”
“আর্থিক অন্তর্ভুক্তির জন্য স্যার আবেদের পদাঙ্ক অনুসরণ করে, এসএমই ব্যাংকিংয়ে ফোকাস রেখে আমরা আমাদের পোর্টফোলিও আর বৃদ্ধি করবো। এই ডিজিটাল যুগে নতুন প্রযুক্তি ব্যবহার করে আরও উল্লেখযোগ্য মাইলফলক অর্জনের জন্য উদ্ভাবনী উপায় অবলম্বন করা এবং এসএমই খাতকে নতুন উচ্চতায় নিয়ে যাওয়াই আমাদের লক্ষ্য। আমরা কৃতজ্ঞতার সাথে ব্র্যাক ব্যাংক-এর গ্রাহকদের অবিচল আস্থার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই, যা আমাদেরকে এই অসামান্য মাইলফলক অর্জন করতে সাহায্য করেছে।”
উদযাপনের অংশ হিসেবে, ব্র্যাক ব্যাংক দেশব্যাপী এসএমই রোড শো-এর আয়োজন করতে যাচ্ছে। রোড শো’তে অংশগ্রহণ করে ১৮৭টি শাখা এবং ৪৬০টি এসএমই ইউনিট অফিসের কর্মকর্তাবৃন্দ গ্রাহকদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করবেন। এর অংশ হিসেবে গত ৭ ডিসেম্বর ২০২২ ব্র্যাক ব্যাংক-এর ডিএমডি অ্যান্ড হেড অব এসএমই সৈয়দ আব্দুল মোমেন এবং এসএমই টিমের ২০০ জনের বেশি কর্মকর্তা এবং সংশ্লিষ্ট ক্লাস্টার প্রধানদের নিয়ে ঢাকা নিউমার্কেটের দোকান মালিকদের সাথে একটি আলোচনা পর্ব অনুষ্ঠিত হয়। ব্র্যাক ব্যাংক-এর এসএমই ব্যাংকিংয়ের নিবেদিত ৩,০০০ রিলেশনশিপ অফিসারবৃন্দ তাদের আশেপাশের মার্কেট পরিদর্শন করে গ্রাহকদের প্রতি তাদের কৃতজ্ঞতা প্রকাশ করেন।
প্রাতিষ্ঠানিক ব্যাংকিং সেবাকে ব্যাংকিং সুবিধা বাইরে থাকা ক্ষুদ্র ও মাঝারি শিল্প খাতের উদ্যোক্তাদের (এসএমই) কাছে নিয়ে যাওয়ার স্বপ্ন নিয়ে ২০০১ সালে ব্র্যাক ব্যাংক প্রতিষ্ঠা লাভ করে। এভাবেই বাংলাদেশে এসএমই ব্যাংকিং প্রবর্তন করে ব্র্যাক ব্যাংক।


প্রকাশিত: ডিসেম্বর ১০, ২০২২ | সময়: ৬:১০ পূর্বাহ্ণ | সুমন শেখ