বাউয়েটে চার সপ্তাহব্যাপী ইন্টার্নশীপ প্রোগ্রামের উদ্বোধন 

নাটোর প্রতিনিধিঃ

বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) এর সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ১১তম ব্যাচের ছাত্র-ছাত্রীদের চার সপ্তাহব্যাপী ইন্টার্নশীপ প্রোগ্রামের শুভ উদ্বোধন করা হয় গত ০৭ ডিসেম্বর বৃহস্পতিবার বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ রাজশাহী বিএমডিএ প্রধান কার্যালয়ের সম্মেলেন কক্ষে।

 

 

 

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ রাজশাহী (বিএমডিএ) এর চেয়ারম্যান বেগম আখতার জাহান, বিএমডিএ এর নির্বাহী পরিচালক মোঃ আব্দুর রশীদ (ভারপ্রাপ্ত) বহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ। উক্ত অনুষ্ঠানে বাউয়েট এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন বাউয়েট পুরকৌশল বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোঃ রশিদুল হাসানসহ অন্যান্য শিক্ষকমন্ডলী এবং ১১তম বাচের শিক্ষার্থীবৃন্দ।

 

 

 

এই ইন্টার্নশীপ প্রোগ্রামের বিএমডিএ এর কর্মকর্তা ও প্রশিক্ষকদের আন্তরিকতার সাথে হাতে কলমে শিক্ষা প্রদানের প্রতি গুরুত্ব আরোপ করেন। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের পক্ষ হতে উপস্থিত ছিলেন সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগীয় প্রধান প্রফেসর ড. ইঞ্জিনিয়ার মোঃ রশিদুল হাসান। বরেন্দ্র গবেষণা ও প্রশিক্ষণ শাখার সহযোগীতায় উক্ত ইন্টার্নশীপ প্রোগ্রামটিতে শিক্ষার্থীরা সেচকাজে ভূ-উপরিস্থ ও ভূ-গর্ভস্থ পানির ব্যবহার, গ্রামীণ সড়ক নির্মাণ কৌশল, খাবার পানি সরবরাহ  স্থাপনার নির্মাণ কৌশল, প্রয়োজনীয়তা ও পরিচালনাসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ সম্পর্কিত তাত্ত্বিক জ্ঞানের পাশাপাশি ব্যবহারিক জ্ঞান লাভ করতে সক্ষম হবে।

 

 

 

এছাড়া বাউয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ১১তম ব্যাচের ১৫জন শিক্ষার্থীর ৪ সপ্তাহব্যাপি ইন্টার্নশীপ প্রোগ্রাম কনস্ট্রাকশন ভিশন, রাজশাহীতে শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রকৌশলী মোঃ ইমরুল হাসান, স্ট্রাকচারাল ইঞ্জিনিয়ার। উক্ত অনুষ্ঠানে শিক্ষার্থীরা সয়েল টেস্ট, ফাউন্ডেশন এবং কাস্ট-ইন-সিটু পাইল পর্যবেক্ষণসহ সকল ধরনের কন্সট্রাকশন কাজের জ্ঞান লাভ করবে।

 

 

 

 

সানশাইন/টিএ


প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০২২ | সময়: ৭:৫০ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর