দ. কোরিয়ার বিপক্ষে খেলবেন নেইমার

সানশাইন ডেস্ক : ইনজুরি কাটিয়ে অনুশীলনে ফিরেছিলেন একদিন আগেই। এবার জানা গেল, শেষ ষোলোয় দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ম্যাচে খেলবেন নেইমার জুনিয়র। বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, রোববার নেইমারের ফেরার ব্যাপারে নিশ্চিত করেছেন ব্রাজিল কোচ তিতে।
ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে ব্রাজিলিয়ান ডিফেন্ডার ও অধিনায়ক থিয়াগো সিলভাকে নেইমার ফিরবেন কিনা এমন প্রশ্ন করলে কোচ তিতে মাইক্রোফোন টেনে নিয়ে বলেন, ‘হ্যাঁ’। অবশ্য শেষ ষোলোয় বেঞ্চ থেকেই শুরু করার সম্ভাবনা বেশি নেইমারের। এ কারণে ম্যাচের আগে নেইমারকে এক সেশন অনুশীলনে দেখতে চান তিতে। এরপর একাদশে রাখা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন তিনি।
কাতার বিশ্বকাপের গ্রুপ পর্বে সার্বিয়ার বিপক্ষে খেলার সময় চোট পেয়েছিলেন নেইমার। পরে জানা গিয়েছিল, তার পা মচকে গেছে। এ কারণে গ্রুপ পর্বে ব্রাজিলের পরের দুই ম্যাচে মাঠে নামতে পারেননি পিএসজি ফরোয়ার্ড।
নেইমার ইনজুরিতে পড়ার পর সুইজারল্যান্ডের বিপক্ষে সহজ জয় পেয়েছে তার দল। কিন্তু ক্যামেরুনের বিপক্ষে ১-০ গোলে হেরে গেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। এর আগে ব্রাজিল দলের চিকিৎসকরা জানিয়েছিলেন, নেইমারের ইনজুরি থেকে ফিরতে বেশ কিছুদিন সময় লাগবে। কিন্তু তার আগেই মাঠে দেখা গেছে তাকে।
গত রাতে নেইমার তার ভেরিফায়েড ফেসবুক পেজে দুটি ছবি পোস্ট করে ক্যাপশনে লিখেছিলেন, ‘আমি ভালো বোধ করছি। এখন কেমন আছি তা আমি জানি। নেইমারের পোস্ট করা ছবিতে দেখা যায়, তিনি বল পায়ে দৌড়াচ্ছেন। আর গোল করার পর উদযাপনের ভঙ্গীতেতেও দেখা যায় তাকে। এই ছবির দ্বারা নেইমার জানান দেন, শেষ ষোলোতে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে খেলবেন তিনি। এদিকে নেইমারের ইনজুরির পর থেকেই তার অপেক্ষায় ছিলেন তিতে। শুধু দলের কোচই নয়, নেইমারের অপেক্ষায় ছিল পুরো ব্রাজিল। শেষ পর্যন্ত অপেক্ষার পালা শেষ হচ্ছে। এত দিন ডাক্তারের সবুজ সংকেতের অপেক্ষায় ছিলেন নেইমার। এবার সেটাও পেয়ে গেছেন।
নেইমার ফিরলেও অবশ্য গ্যাব্রিয়েল জেসুস এবং আলেক্স তেলেসের বিশ্বকাপ শেষ। তবে আলেক্স সান্দ্রোকে নিয়ে এখনও অনিশ্চয়তা কাটেনি। সোমবার বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হবে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোয় উঠে আসা ব্রাজিল।


প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২২ | সময়: ৫:৫৭ পূর্বাহ্ণ | সুমন শেখ