সর্বশেষ সংবাদ :

রাজশাহীতে বিএনপির সমাবেশ নিয়ে ষড়যন্ত্র হচ্ছে : মিনু

স্টাফ রিপোর্টার : মামলা ও ধরপাকড় করে রাজশাহীতে বিএনপির সমাবেশ পন্ড করার ষড়যন্ত্র হচ্ছে অভিযোগ করে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু বলেছেন, রাজশাহী বিভাগীয় গণসমাবেশে বাধা দেওয়ার চেষ্টা করছেন কিছু সরকারি কর্মকর্তা। তিনি বলেন, পুলিশ ভাইয়েরা আমাদের দেশের সন্তান। তাদের দায়িত্ব দেশের শান্তি বজায় রাখা। কিন্তু কিছু অতি উৎসাহী কর্মকর্তা বাধা দেওয়ার চেষ্টা করছেন। অতি উৎসাহীদের বিরুদ্ধে আগামীতে বিএনপির পক্ষ থেকে মামলা করা হবে।
বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে নগরীর একটি কমিউনিটি সেন্টারে রাজশাহী বিভাগীয় গণসমাবেশ সমন্বয় কমিটি আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
মিজানুর রহমান মিনু বলেন, আমাদের সমাবেশে সরকার বাধা দিয়ে যাচ্ছে। যত বাধাই আসুক রাজশাহীর সমাবেশ সফল করা হবে। জনতার দাবি এখন একটাই। সরকারের পতন চাই। যতই নির্মম নির্যাতন হোক না কেন আমরা রাজপথ ছাড়ব না। রাজপথে থাকা আমাদের অধিকার।
সংবাদ সম্মেলনে মিনু বলেন, আগামী ৩ ডিসেম্বর রাজশাহী বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হবে। এই গণসমাবেশকে কেন্দ্র করে রাজশাহী বিভাগে ব্যাপকভাবে গায়েবী মামলা ও নেতাকর্মীদের আটক শুরু হয়ে গেছে। রাজশাহী মহানগর, সকল জেলা, উপজেলা, থানা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড সমুহের বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা, পুলিশি হয়রানী, হামলা ও গ্রেফতার করা হচ্ছে।
মামলা হমলা ও বাধা দিয়ে লাভ নেই উল্লেখ করে মিনু বলেন, সকল বাঁধা অতিক্রম করে জনগণ গণসমাবেশে উপস্থিত হবেন। প্রয়োজনে রক্ত দিবেন তাও রাজপথ ছাড়বেন না তারা। মিনু বলেন, ৩ ডিসেম্বর রাজশাহী বিভাগীয় গণসমাবেশ শান্তিপূর্ণভাবে করার জন্য বিএনপি যখন সব প্রস্তুতি সম্পন্ন করেছে তখন রাজশাহী বিভাগে সরকার নতুন মাত্রার অত্যাচার ও নির্যাতনের ফর্মূলা নিয়ে হাজির হয়েছেন। তিনি বলেন, প্রতিটি উপজেলা ও থানায় কর্মীদের বাড়ী বাড়ী তল্লাশী করা হচ্ছে। গায়েবী মামলা দেয়া হচ্ছে। বিভাগে ইতোমধ্যে শতাধিক নেতাকর্মীকে আটক করা হয়েছে। আওয়ামী লীগের লোকজন অকারনে বোমা ফাটাচ্ছে, বোমা রেখে দেওয়া হচ্ছে আর সাজানো মামলা দেওয়া হচ্ছে বিএনপির নামে।
তিনি বলেন, বুধবার চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলায় বিভাগীয় সমবেশের প্রস্তুতি মূলক সমন্বয় সভায় পুলিশ অতর্কিত হামলা করে বিনা কারনে ১৫ জন নেতা কর্মীকে গ্রেফতার করেছে। তিনি বলেন, বিএনপির কোন নিষিদ্ধ সংগঠন নয় যে গোপন বৈঠক করবে। এ ছাড়া সাবেক এমপি নাদিম মোস্তফাকে গ্রেফতার করা হয়েছে। চট্টগ্রাম, রংপুর, খুলনা, ময়মনসিংহ, ফরিদপুর, সিলেট বিভাগীয় সমাবেশে কোথাও বিএপির কর্মীরা গন্ডোগোল করেনি। রাজশাহীতেও বিএনপি কোনো গন্ডগোল করবেনা।
পুলিশকে উদ্দেশ্য করে তিনি বলেন, অতি উৎসাহি ভুমিকার কারনে গণদুশমনে পরিনত হবেন না। দেশের চলমান গণতান্ত্রিক আন্দোলনে শান্তি শৃংখলা বজায় রাখতে আইন সঙ্গত ও সংবিধান সম্মত দায়িত্ব পালন করার জন্য প্রশাসনের প্রতি অনুরোধ করেন মিনু।
সংবাদ সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা, সাবেক এমপি শাহজাহান মিয়া, বিএনপি’র যুগ্ম মহাসচিব সংসদ সদস্য হারুন অর রশিদ, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সাংগঠািনক সম্পাদক এডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু, বিএনপি জাগীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি’র সাবেক সভাপতি ও রাসিক সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল প্রমুখ।


প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২২ | সময়: ৬:০৭ পূর্বাহ্ণ | সুমন শেখ