বিএনপি’র গণসংযোগ ও লিফলেট বিতরণ ভোটের মাঠে নয় ঘরে থাকুন: মিনু

স্টাফ রিপোর্টার: আগামী বছরের ৭ জানুয়ারী দ্বাদশ সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাাচনকে বিএনপি ও সমমনা দল গুলো প্রহসনের ও এক তরফা নির্বাচন বলে তা বর্জনের জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানানো হয়েছে। বিনা ভোটের সরকারের পদত্যাগ, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচন এবং ডামী নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনের ডাকে রাজশাহীতে গণসংযোগ ও লিফলেট বিতরণ অনুষ্ঠান পূর্ব বক্তব্যে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা, সাবেক মেয়র ও সংসদ সদস্য মিজানুর রহমান মিনু এই আহ্বান জানান।
তিনি আরো বলেন, এই নির্বাচন দেশবাসী মানেনা। কারন এটা প্রহসনের নির্বাচন। এই নির্বাচন করে আবারও এই ফ্যাসিস্ট সরকার ক্ষমতায় বসার স্বপ্ন দেখছে। কিš‘ এই স্বপ্ন বিএনপি, সমমনা দলসহ দেশের মানুষ বাস্তাবায়ন হতে দেবেনা। এই নির্বাচন যে কোন মূল্যে বাতিল করা হবে। প্রতিটি কেন্দ্রে ভোটার নয় চার পা ওয়ালা জš‘ ঘুরবে উল্লেখ করে তিনি আরো বলেন, এই সরকারের সময় শেষ। যে কোন সময়ে ঢলে পড়বে। কারণ এই বিনা ভোটের ফ্যাসিস্ট সরকারের পায়ের তলায় এখন আর কোন প্রকার মাটি নেই। নিজেদের পিঠ বাঁচাতে জোরপূর্বক নির্বাচন করার পাঁয়তারা করছে এই সরকার।
বিএনপি ও সমমনা দলগুলোর সকল নেতাকর্মীর জীবন থাকা পর্যন্ত এই নির্বাচন হতে দেবেনা বলে জানান তিনি। সেইসাথে এই বাকশালী সরকারের পতন না ঘটানো পর্যন্ত কেউ রাজপথ ছেড়ে ঘরে ফিরবেনা বলে হুঁশিয়ারী দেন তিনি। মিনু আরো বলেন, পৃথিবীর ইতিহাসে ডামি নির্বাচন কোনদিন হয়নি। এই নির্বাচন করতে যেয়ে এই সরকার দেশব্যািপ বিশৃংখলার সৃষ্টি করেছে। বাস, ট্রাক ও ট্রেনে নিজেরাই আগুন দিয়ে বিএনপি ও সমমনা দলগুলোর উপরে দোষ চাপা”েছ। এ অব¯’া আর চলতে হবে না। আসছে আন্দোলনে সবাইকে রাজপথে থাকার আহ্বান জানান তিনি। বক্তব্য শেষে মালোপাড়া ও সাহেববাজারসহ বিভিন্ন্ এলাকায় লিফলেট বিতরণ করেন।
শনিবার দুপুর ১২টার দিকে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মহানগর বিএনপি’র আয়োজনে মালোপাড়¯’ দলীয় কার্যালয়ের সংক্ষিপ্ত আলোচনা সভা হয়। বিএনপি রাজশাহী মহানগরের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা এডভোকেট এরশাদ আলী ঈশার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপ¯ি’ত ছিলেন রাজশাহী মহানগর বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি নজরুল হুদা, যুগ্ম আহ্বায়ক শাফিকুল ইসলাম শাফিক, কৃষকদল কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক আল-আমিন সরকার টিটু, যুবদল রাজশাহী মহানগরের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ সুইট, মহানগর জিয়া পরিষদেও আহ্বায়ক প্রফেসর আকতার হোসেন।
আরো উপ¯ি’ত ছিলেন রাজশাহী মহানগর মহিলা দলের সভাপতি এডভোকেট রওশন আরা পপি, সাধারণ সম্পাদক অধ্যক্ষ সকিনা খাতুন সহ বিএনপি, অঙ্গ ও সহেযাগি সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপ¯ি’ত ছিলেন।


প্রকাশিত: ডিসেম্বর ৩১, ২০২৩ | সময়: ৬:৩১ পূর্বাহ্ণ | সুমন শেখ