কেশরহাটে সার-কারসাজির ঘটনায় ডিলারের জরিমানা 

মোহনপুর প্রতিনিধিঃ

রাজশাহীর মোহনপুর উপজেলার কেশরহাটে বিএডিসি অনুমোদিত সার ডিলার মেসার্স সরদার ট্রেডার্সের সার-কারসাজির ঘটনায় ৩ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার (১৪ নভেম্বর) সকালে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রিয়াংকা দাস ডিলার পয়েন্টে অভিযান চালিয়ে এ জরিমানা করেন।

 

 

 

পাশাপাশি কেশরহাট বাজার সার ও কীটনাশক পট্টিতে অভিযান চালিয়ে আরো দুই দোকানিকে ৩ হাজার টাকা করে ৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। অভিযান পরিচালানা কালে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা রহিমা খাতুন। এর আগে গত রবিবার (১৩ নভেম্বর) সকালে কৃষকরা সার না পেয়ে ডিলার পয়েন্টের সামনে বিক্ষোভ করেন। পরে উপজেলা কৃষি কর্মকর্তা ও থানা পুলিশ এসে সার বিতরণের মাধ্যমে কৃষকদের শান্ত করেন।

 

 

 

 

মোহনপুর উপজেলা কৃষি কর্মকর্তা রহিমা খাতুন বলেন, কেশরহাটের সার ডিলার বজলুর করিমের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ শেষে কঠোর ভাবে সর্তকতা প্রদান করা হয়েছে। এছাড়া বাজারের সকল সার ডিলারের বিক্রয় কেন্দ্র আমরা পরিদর্শন করেছি। কৃষকরা জমিতে পরিমান মত সার ব্যবহার করলে সার সংকট হবেনা, তাই কৃষকদের সঠিক নিয়মে সার ব্যবহারের পরামর্শ দিয়ে আসছি।

 

 

 

 

সানশাইন/টিএ


প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২২ | সময়: ৯:৩৮ অপরাহ্ণ | Daily Sunshine