রাবির নতুন উপ-উপাচার্য অধ্যাপক হুমায়ুন কবীর 

বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নতুন সহ-উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক হুমায়ুন কবীর। তিনি বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের অধ্যাপক। মঙ্গলবার দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব রোকছানা বেগম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর এর অনুমোদনক্রমে রাজশাহী বিশ্ববিদ্যালয় আইন ১৯৭৩ (সংশোধিত আইন ১৯৯৯) এর ১৩ (১) ধারা অনুসারে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের অধ্যাপক হুমায়ুন কবীরকে উক্ত বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর পদে নিয়োগ করা হলো।

 

প্রজ্ঞাপনটিতে আরও বলা হয়, উপ-উপাচার্য পদে অধ্যাপক হুমায়ুন কবীরের নিয়োগের মেয়াদ হবে চার বছর। এ পদে তিনি তাঁর বর্তমান পদের সমপরিমাণ বেতনভাতাদি পাবেন, তিনি বিধি অনুযায়ী পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন।

 

এ বিষয়ে জানতে চাইলে অধ্যাপক হুমায়ুন কবীর বলেন, ‘আমি এ সংক্রান্ত একটি চিঠি পেয়েছি। মহামান্য রাষ্ট্রপতি আমাকে যে দায়িত্ব দিয়েছেন আমি তা যথাযথভাবে পালন করব। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মান ও গবেষণা বৃদ্ধির লক্ষে কাজ করব।’

প্রসঙ্গত, গত ২৬ জুলাই বিশ্ববিদ্যালয়ের সাবেক সহ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মু. জাকারিয়ার মেয়াদ শেষ হলে পদটি শূন্য হয়। সাড়ে তিন মাস ফাঁকা থাকার পর গতকাল অধ্যাপক হুমায়ুন কবীরকে নিয়োগ দেওয়া হয়।

 

 

 

সানশাইন/টিএ


প্রকাশিত: নভেম্বর ৮, ২০২২ | সময়: ৯:৩৯ অপরাহ্ণ | Daily Sunshine