সাঁওতাল হত্যার বিচারের দাবিতে রাজশাহীতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার : গাইবান্ধার গোবিন্দগঞ্জের সাহেবগঞ্জ-বাগদাফার্মে পুলিশের গুলিতে নিহত সাঁওতাল শ্যামল হেমব্রম, রমেশ টুডু ও মঙ্গল মার্ডির হত্যার বিচারের দাবিতে রাজশাহীতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। রবিবার সকাল ১০টা থেকে ঘণ্টাব্যাপী নগরীর সাহেববাজার জিরো পয়েন্টে এলাকায় এ কর্মসূচি পালিত হয়। জাতীয় আদিবাসী পরিষদের রাজশাহী জেলা ও মহানগর কমিটি এই কর্মসূচীর আয়োজন করে।
বক্তারা বলেন, ২০১৬ সালের ৬ নভেম্বর সাহেবগঞ্জ-বাগদাফার্মে পুলিশের গুলিতে তিন সাঁওতালকে নৃশংসভাবে হত্যা করা হয়। আদিবাসীদের ঘর বাড়ি আগুন দিয়ে জ্বালিয়ে দেওয়া হয়। কিন্তু এখনো ওই ঘটনার বিচার পাননি সাঁওতালরা। এটা দুঃখজনক। সাঁওতাল হত্যার ক্ষতিপূরণসহ সাহেবগঞ্জ-বাগদাফার্মের আদিবাসী-বাঙালিদের জমি ফেরত দেওয়ার দাবি জানান। এছাড়াও দোষী পুলিশ সদস্যদের আইনের আওতায় আনার দাবি জানান বক্তারা।
কর্মসূচিতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- জাতীয় আদিবাসী পরিষদের রাজশাহী জেলা কমিটির সভাপতি বিমল চন্দ্র রাজোয়াড়, জাতীয় আদিবাসী ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি তরুণ মুন্ডা, দপ্তর সম্পাদক সূভাষ চন্দ্র হেমব্রম, মহিলা পরিষদের জেলার সভাপতি কল্পনা রায় প্রমুখ।


প্রকাশিত: নভেম্বর ৭, ২০২২ | সময়: ৫:৫৮ পূর্বাহ্ণ | সুমন শেখ