সর্বশেষ সংবাদ :

রাজশাহীতে ব্যুত্থান মার্শাল আর্টের ২ দিনব্যাপী জাতীয় প্রশিক্ষক সম্মেলন

প্রেস বিজ্ঞপ্তি: রাজশাহী মহানগরীর তেরখাদিয়ায় ব্যুত্থান মার্শাল আর্ট এর ২ দিনব্যাপী জাতীয় প্রশিক্ষক সম্মেলন শুক্রবার সমাপ্ত হয়েছে। এরআগে বৃহস্পতিবার সম্মেলনের উদ্বোধন করেন ব্যুত্থান মার্শাল আর্ট এর স্থপতি, ডিসকভারী চ্যানেল খ্যাত সুপার হিউম্যান আর্ন্তজাতিক গ্রান্ড মাস্টার আচার্য ইউরি বজ্রমুনি।
প্রশিক্ষক সম্মেলন পরিচালনা করেন ব্যুত্থান মার্শাল আর্ট এর রাজশাহী বিভাগীয় প্রধান প্রশিক্ষক একেএম কালাম লিটন (ব্লাক বেল্ট ৬ষ্ঠ ডিগ্রী নমিনেটেড), খুলনা বিভাগীয় প্রধান প্রশিক্ষক কাজী রুহুল ইসলাম (ব্লাক বেল্ট ৬ষ্ঠ ডিগ্রী নমিনেটেড)। বিকালে সম্মেলন শেষে প্রশিক্ষকবৃন্দের মধ্যে সনদপত্র বিতরণ করা হয়। দুদিনব্যাপী প্রশিক্ষক সম্মেলনে আরো উপস্থিত ছিলেন ব্যুত্থান মার্শাল আর্ট এর সিনিয়র প্রশিক্ষক সোহেল মাহবুব (ব্লাক বেল্ট ৫ম ডিগ্রী নমিনেটেড), আব্দুল হামিদ (ব্লাক বেল্ট ৪ম ডিগ্রী নমিনেটেড), প্রিন্স (ব্লাক বেল্ট), আদর (ব্লাক বেল্ট) মুশফিক প্রমুখ।
২ দিনব্যাপী জাতীয় ব্যুত্থান সম্মেলনে জানানো হয়Ñঐতিহাসিকভাবে দক্ষিণ পূর্ব এশিয়াই হচ্ছে পদ্ধতিগত আত্মরক্ষার মার্শাল আর্টের উৎপত্তি স্থল এবং পরবর্তিতে এই শিল্প উৎকর্ষতা লাভ করে চীনের শাওলিন টেম্পলে। গ্রান্ড মাস্টার আচার্য ইউরি বজ্রমুনি হারানো ঐতিহ্য পুনরুদ্ধার করার উদ্যোগ নেন। যিনি বিশ্বের অনুপ্রেরণার এক অনন্য প্রতীক ও ডিসকভারি চ্যানেলের বৈজ্ঞানিক দল কর্তৃক নির্বাচিত সুপার হিউম্যান। তিনি তাঁর সুদীর্ঘ গবেষণা ও উন্নয়নের মাধ্যমে ব্যুত্থানের গৌরবময় পতাকা উত্তলোনপূর্বক বিশ্বব্যাপী মার্শাল আর্টের হারানো ঐতিহ্য পুনরুদ্ধারে অগ্রগামী ভূমিকা পালন করেন।
ব্যুত্থান বাংলাদেশ জাতীয় ক্রীড়া পরিষদ ও ক্রীড়া মন্ত্রণালয় কর্তৃক অনুমোদিত মার্শাল আর্ট। ব্যুত্থান মূলত একটি সংস্কৃত শব্দ যা এখন বাংলা ভাষাতে ব্যবহৃত হচ্ছে। এর অর্থ হচ্ছে ‘স্বতন্ত্রের সঙ্গে প্রতিরোধ’ অথবা ‘জাগ্রত হওয়া’ অথবা ‘উত্থান লাভ করা’ ও নতুন শক্তিতে তেজদীপ্ত। ব্যুত্থান বাংলাদেশের একটি কমব্যাট স্পোর্টস যা বর্তমানে পৃথিবীর বহু দেশে অনুশীলন করা হচ্ছে। ব্যুত্থান মার্শাল আর্ট প্রাচীন ঐতিহ্যের ধারক, একটি বাস্তব সম্মত আত্মরক্ষামূলক পদ্ধতি এবং ব্যক্তিগত সাফল্য সহায়ক একটি আধুনিক ক্রীড়া। বস্তুত ব্যুত্থানকে দ্বন্দ্ব নিরসনকারি এবং জ্ঞান আলোক সঞ্চালনের মহান শিল্প হিসেবে অভিহিত করা হয়। প্রচলিত প্রতিযোগিতার পদ্ধতির পরিবর্তে ইন্টারন্যাশনাল ব্যুত্থান ফেডারেশন পৃথিবীতে সর্ব প্রথম, মহানুভবতা ও সহযোগিতামূলক আত্ম উন্নয়ন দর্শনের আলোকে যুগান্তকারি ‘সহ-প্রতিযোগিতা’ পদ্ধতির প্রবর্তন করে।


প্রকাশিত: অক্টোবর ৮, ২০২২ | সময়: ৬:৪০ পূর্বাহ্ণ | সুমন শেখ