সর্বশেষ সংবাদ :

এশিয়ান গেমসের ফুটবলে খেলবে বাংলাদেশের ছেলেরাও

স্পোর্টস ডেস্ক: আসছে এশিয়ান গেমসে বাংলাদেশ পুরুষ ফুটবল দলকে বাদ দিয়ে কেবল নারী দলকে পাঠানোর যে সিদ্ধান্ত হয়েছিল, তা পাল্টে গেছে। বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) পক্ষ থেকে জানানো হয়েছে, দেশের ছেলেরাও এশিয়ান গেমসের ফুটবলে অংশ নেবে।
গত ৬ মে কোনোরকম কারণ দেখানো ছাড়াই বিওএ-এর পক্ষ থেকে এশিয়ান গেমসে পুরুষ ফুটবল দল না পাঠানোর সিদ্ধান্ত জানানো হয়েছিল। রোববার অনেকটা একইভাবে নতুন সিদ্ধান্ত জানালেন বাফুফের ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ।
“বিওএ থেকে জানতে পেরেছি, চীনের এশিয়ান গেমসে ছেলে ও মেয়ে দুটি ফুটবল দল পাঠানো হবে।“ ফুটবলে জামাল-জিকোদের পারফরম্যান্সে ভাটার টান চলছে দীর্ঘদিন ধরে। ফিফা র‌্যাঙ্কিংয়ে বর্তমানে ১৯২তম স্থানে আছে বাংলাদেশ। কঠিন এই অবস্থা থেকে ঘুরে দাঁড়ানোর আরেকটি সুযোগ তাদের সামনে।
মেয়েদের জাতীয় দল অবশ্য দারুণ সময়ের মধ্যে দিয়ে চলছে। গত সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপে প্রথমবারের মতো শিরোপা জিতেছেন সাবিনা-কৃষ্ণা-মারিয়ারা। ২০২২ সালে চীনের হাংজু শহরে হওয়ার কথা ছিল এশিয়ান গেমসের ১৯তম আসরটি। তবে করোনাভাইরাসের থাবায় তা পিছিয়ে এ বছরে আগামী ২৩ সেপ্টেম্বর শুরু হওয়ার কথা রয়েছে।
২০১৮ সালে ইন্দোনেশিয়ায় অনুষ্ঠিত এশিয়ান গেমসে বাংলাদেশ অংশ নিয়েছিল ১২ ডিসিপ্লিনে। এবার শুরুর সিদ্ধান্ত ছিল সুইমিং, ফেন্সিং, কাবাডি, তায়কোয়ানদো, আর্চারি, ফুটবল, কারাতে, ভারোত্তোলন, অ্যাথলেটিকস, গলফ, ব্রিজ, বাস্কেটবল, জিমন্যাস্টিকস, রোলার স্কেটিং, ক্রিকেট, হকি ও শুটিং- এই ১৭ ডিসিপ্লিনে অংশ নেওয়ার। সেখানে বক্সিংয়েও অংশ নেওয়ার কথা এই মাসের শুরুতে জানানো হয়।


প্রকাশিত: মে ২২, ২০২৩ | সময়: ৫:৫০ পূর্বাহ্ণ | সুমন শেখ