সততা ও নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছে বাংলাদেশ পুলিশ : মাসুদ হোসেন

নুরুজ্জামান,বাঘাঃ

 

রাজশাহীর বাঘায় মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, বাল্য বিয়ে ,ডিজিটাল অপরাধ, ইভটিজিং এবং সাম্প্রদায়িকতা বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে বাঘা থানার আয়োজনে উপজেলার মনিগ্রাম ইউনিয়নের বিনোদপুর উ”চ বিদ্যালয় মাঠে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

 

এতে প্রধান অতিথীর বক্তব্যে রাজশাহী জেলা পুলিশ সুপার এ.বি.এম. মাসুদ হোসেন (বি.পি.এম)বার বলেন, উন্নত দেশের আদলে সততা ও নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছে বাংলাদেশ পুলিশ। তিনি অপরাধ প্রতিরোধে উপস্থিত সকলকে সচেতন নাগরিক হওয়া-সহ পুলিশকে তথ্য দিয়ে সহায়তা করার আহবান জানান।

বিকেল ৪ টায় মনিগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত সমাবেশে পুলিশ সুপার বলেন, জনগণ যদি তথ্য দিয়ে পুলিশকে সহায়তা করে তাহলে অপরাধ প্রবনতা কমে আসবে। এ জন্য প্রত্যেক পিতা-মাতাকে তাঁর নিজ-নিজ সন্তানদের প্রতি দৃষ্টি রাখার আহবান জানান জানান তিনি।

 

সেই সাথে দেশের উন্নয়ন অগ্রযাত্রাকে ধরে রাখতে আমাদের সমাজ থেকে মাদককে চিরতরে নির্মুল এবং সন্ত্রাস, জঙ্গিবাদ দমন সহ বাল্য বিয়ে প্রতিরোধে সবাইকে এগিয়ে আসার আহবান জানান।

 

তিনি বলেন, পুলিশের পেশাদারিত্বে যদি কেউ কোন অন্যায় দেখেন তাহলে তাৎখনাত আমাকে জানাবেন। আপনারা কেউ দালাল ধরে থানায় যাবেন না। একটি কথা মনে রাখবেন, চাহিদা কমালে-যোগান কমে।

 

আপনারা যদি মাদক ব্যবসার গড়ফাদারদের ধরিয়ে দেন তাহলে যোগান কমে যাবে। তিনি জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে সাম্প্রদায়িকতা নিয়ে কথা বলেন এবং সামনে হিন্দু সম্প্রদায়ের বড় উৎসব দুর্গা পুজা উৎযাপনে কোন প্রকার গুজব না ছড়িয়ে পরস্পর-পরস্পরকে সহায়তা করার আহবান জানান।

 

এর আগে স্বাগত বক্তব্যে বাঘা থানা অফিসার ইনচার্জ(ওসি) সাজ্জাদ হোসেন বলেন, বাঘা সীমান্তবর্তী এলাকা। এ অঞ্চলে মাদকের প্রবনতা রয়েছে। আমি এ থানায় যোগদানের পর মাদকের সাথে সম্পৃক্ত অসংখ্য গড়ফাদারকে আটক করে আদালতে প্রেরণ করেছি।

 

আমি আজকে যে সমাবেশের আয়োজন করেছি এ সমাবেশে যারা কষ্ট করে উপস্থিত হয়ে এই অনুষ্ঠানকে সাফল্য মন্ডিত করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমি সকলের সহযোগিতা চাই। আপনারা যদি আমাকে সার্বিক ভাবে সহযোহিতা করেন তাহলে বাঘাকে মাদক মুক্ত করে ছাড়ব ইনশাল্লা ।

 

এ সমাবেশে অন্যান্যদের মধ্য বক্তব্য রাখেন, বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, বাঘা মোজাহার হোসেন মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ নছিম উদ্দিন, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ফাতেমা মাসুদ লতা, হিন্দু বৈধ্য ঐক্য পরিষদের সভাপতি শী অশিত কুমার বাকু, বাঘা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান ও মওলানা তাফিকুর রহমান।

 

 

উপস্থিত ছিলেন রাজশাহী জেলা অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী , চারঘাট থানা অফিসার ইনচার্জ, আড়ানী পৌর মেয়র মুক্তার আলী, সকল ইউপি চেয়ারম্যান, মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেত্রীবৃন্দ, শিক্ষক মন্ডলী, মহিলা আওয়ামীলীগ, বনিক সমিতি, এলাকার সুধীজন, ইমাম ও সু-শীল সমাজের নেত্রীবৃন্দ।

 

 

সানশাইন/তৈয়ব


প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২২ | সময়: ৭:৫৭ অপরাহ্ণ | সানশাইন