সর্বশেষ সংবাদ :

মনোনয়ন দাখিল করাকে কেন্দ্র করে আওয়ামী লীগের দু’ গ্রুপে হাতাহাতি

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনে চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা রুহুল আমীন ছাড়া কেউ মনোনয়ন পত্র দাখিল করেননি। দুপুরে চাঁপাইনবাবগঞ্জ জেলা নির্বাচন অফিসে জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ্বকে নিয়ে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা রুহুল আমীন মনোনয়ন পত্র দাখিল করেন।

 

চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী মনোনয়ন পত্র উত্তোলন করলেও তিনজন প্রার্থী শেষ দিনে মনোনয়ন পত্র জমা দেননি।
এছাড়া মনোনয়ন পত্র দাখিলের শেষ দিনে সদস্য পদে মনোনয়ন দাখিল করাকে কেন্দ্র করে আওয়ামী লীগ সমর্থিত সদস্য পদের সমর্থকদের মাধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে।

 

তবে গতকাল বুধবার দুরুল হোদা নামে একজন প্রার্থী চেয়ারম্যান পদে মনোয়ন পত্র উত্তোলন করতে আসলে তার ব্যাংড্রাফটসহ অন্যান্য কাগজপত্র ছিনতায় করে বের করে দেয়ার অভিযোগ করেন। ফলে জীবনের নিরাপত্তা শংকায় তিনি শেষ দিনে মনোনয়পত্র জমা দিতে আসেন নি।

 

বৃহস্পতিবার সকাল থেকে জেলা নির্বাচন অফিসে অবস্থান নেয় আওয়ামী লীগ ও ছাত্রলীগের কর্মীরা। এরপর থেকে ছাত্রলীগের নেতাকর্মীরা পুলিশের সামনে প্রতিটি প্রবেশকারীদের তল্লাশী পর জেলা নির্বাচন অফিসে প্রবেশ করতে দেয়। এসময় পুলিশকে নির্বাক দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

এদিকে, দুপুরে সাধারণ সদস্য-১ আসনে জেলা পরিষদের সাবেক সদস্য আব্দুল হাকিম মনোনয়ন পত্র দাখিল করতে আসলে আওয়ামী লীগের দু’ সদস্য ও প্রার্থীর সমর্থকদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। তবে এতে কেউ আহত হয়নি। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

 

এর পরপরই জেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী রুহুল আমিন জনগণের পাশে থাকার আশ্বাস দিয়ে বলেন, প্রধানমন্ত্রী আমায় মনোনয়ন দিয়েছে, আমি কৃতঙ্গ। সবাইকে মিলে মিশে থাকতে হবে। আমাদের সাথে দলের কোন নেতাকর্মীর সাথে হাতাহাতি হয়নি।

 

পরে সাংবাদিকদের প্রশ্নোত্তরে সদস্য প্রার্থী আব্দুল হাকিম বলেন, মনোনয়ন পত্র দাখিল করেতে আমাকে কেউ বাধা দেয়নি। তবে দু’ গ্রুপে হাতাহাতির ঘটনাটি তিনি অস্বিকার করে নেন।

 

চাঁপাইনবাবগঞ্জ জেলা নির্বাচন অফিসার ও সহকারি রির্টানিং অফিসার মোওয়াক্কিল রহমান জানান, তার কার্যালয়ে ছাত্রলীগের অবস্থান ও মনোনয়নপত্র জমাকারীদের তল্লাশির বিষয়ে তিনি কিছু জানেনা। তাকে কেউ বা কোন প্রার্থী অভিযোগ করেননি। তাছাড়া একবার সাংবাদিকদের অভিযোগের প্রেক্ষিতে পুলিশকে বিষয়টি দেখার অনুরোধ করেন বলেও জানান তিনি।

 

তিনি জানান, মনোনয়ন পত্র জমা দেয়ার শেষে দিনে নির্ধারিত সময়ের শেষে চেয়ারম্যান পদে একজন, সাধারণ সদস্য-১ আসনে ৮ জন, ২ , ৩ ও ৪ আসনে ৫ জন করে এবং ৫ আসনে ৬ জন। এছাড়া সংরক্ষিত নারী সদস্য-১ ও ২ আসনে ৩ জন করে মোট ৩৬ জন মনোনয়ন পত্র দাখিল করেন।

 

গতকাল ফেসবুকে পোষ্ট দিকে একজন প্রার্থী মনোনয়পত্র জমা না দেয়ার ঘোষণা দিয়েছেন এবং বাকী দুই জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিতে আসেননি।

সানশাইন / শামি

 


প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২২ | সময়: ৭:২৭ অপরাহ্ণ | Daily Sunshine