সর্বশেষ সংবাদ :

আদমদীঘিতে পাথরের গণেশ মূর্তি উদ্ধার, গ্রেপ্তার-১

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার আদমদীঘিতে ভারতে পাচারকালে প্রাচীন পাথরের খোদাই করা গনেশ মূর্তিসহ তোতা মণ্ডল (৬০) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-১২)। শুক্রবার তাকে বিশেষ ক্ষমতা আইনে মাললা দায়েরের পর আদালতে পাঠানো হয়েছে। গ্রেপ্তার তোতা মণ্ডল উপজেলার তিলোচ দিঘিরপাড় এলাকার মৃত ছবির আলীর ছেলে।

বগুড়ার র‍্যাব-১২ স্পেশাল কোম্পানীর ওয়ারেন্ট অফিসার জাহেদুল ইসলাম জানান, বৃহস্পতিবার বিকেলে আদমদীঘির তিলচ দিঘির পাড় এলাকায় একটি পাথরের খোদাই করা মূর্তি পার্শ্ববর্তী দেশ ভারতে পাচারের উদ্দেশ্যে বসত বাড়ির সামনে অবস্থান করছিলো ধৃত তোতা মণ্ডল। এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। এসময় তল্লাশি করে তার বাম হাতে রক্ষিত টিস্যু ব্যাগে মোড়ানো অবস্থায় ২ কেজি ৭শত ৪০ গ্রাম ওজনের একটি ধুষর রঙের পাথরের খোদাই করা গণেশ মূর্তি উদ্ধার করা হয়েছে।

আদমদীঘি থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল করিম রেজা ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, গ্রেপ্তারকৃত তোতা মণ্ডলের নামে ২৫ ‘বি’ ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়েরের পর তাকে আদালতে পাঠানো হয়েছে।


প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২২ | সময়: ৫:৪৩ অপরাহ্ণ | সানশাইন

আরও খবর