সর্বশেষ সংবাদ :

অবৈধভাবে সার মজুদ রাখায় ৭০ হাজার টাকা জরিমানা 

নিয়ামতপুর প্রতিনিধিঃ

নওগাঁর নিয়ামতপুরে অবৈধভাবে রাসায়নিক সার মজুদের দায়ে দুই আলু ব্যবসায়ীকে ৭০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। আজ দুপুরে উপজেলার শ্রীমন্তপুর ইউনিয়নের বটতলী বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মনজুরুল আলম।

 

এ সময় তাদের গোডাউনে অবৈধভাবে মজুদকৃত ১৪ শত বস্তা ইউরিয়া ও ডিএপি সার জব্দ করা হয়। অবৈধভাবে সার মজুদের দায়ে আমরুল ইসলামকে ৫০ হাজার টাকা ও ফিরোজ খানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। স্থানীয় ও কৃষি অফিস সূত্রে জানা যায়, ফিরোজ ও আমরুল তারা দু’জনে প্রতি বছরে আলু চাষাবাদ করে থাকেন।

 

এবারও প্রায় ২ শত ১০ বিঘা আলু চাষাবাদ করার জন্য সার মজুদ করছিলেন। তাদের আলু চাষাবাদ করার জন্য যে পরিমাণ সার প্রয়োজন সে পরিমাণ সার গুদামে রেখে বাকি সারগুলো কৃষি কর্মকর্তার মাধ্যমে সাধারণ কৃষকদের মাঝে বিক্রয় করার নির্দেশ দেওয়া হয়।

 

ভ্রাম্যমাণ আদালতের বিচারক মনজুরুল আলম জানান, সার ব্যবস্থাপনা আইনে দু’জনকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি। এ সময় শ্রীমন্তপুর ইউনিয়নের উপ-সহকারী কৃষি কর্মকর্তা শাহিন ইকবাল, নজরুল ইসলাম সহ থানা পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন।

 

সানশাইন/তৈয়ব


প্রকাশিত: আগস্ট ২৪, ২০২২ | সময়: ৫:০২ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর