সর্বশেষ সংবাদ :

শেখ হাসিনা নেতৃত্বে থাকলে পথ হারাবেনা বাংলাদেশ : শাহরিয়ার

নুরুজ্জামান, বাঘা: যতদিন শেখ হাসিনা ক্ষমতায় থাকবে, ততোদিন পথ হারাবে না বাংলাদেশ। উল্লেখ করে চারঘাট-বাঘা থেকে তিন-তিনবার নির্বাচিত সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, যে নেতা ভবিষ্যৎ পরিকল্পনা করে কাজ করেনা, সে কখনো নেতা হতে পারে না। আমাদের প্রধানমন্ত্রী পরিকল্পনা করে কাজ করেন। তার ধমনীতে বঙ্গবন্ধুর রক্ত প্রবাহিত। তাকে দামানো মোটেও সহজ নয়।
শনিবার বিকেলে বাঘার মনিগ্রাম উচ্চ বিদ্যালয় মাঠে মনিগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম শেখ ফজিলাতুন্নেছা মুজিব সহ ৭৫ এর পনেরো আগস্ট নির্মম হত্যাকান্ডের শিকার সকল শহীদদের স্মরণে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
মনিগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত শোক সভায় মন্ত্রী বলেন, বিশ্বাস ঘাতক, ডালিম, মোস্তাকের মতো বেইমান এখনও আছে। কোন এক সময় চারঘাট বাঘায় আওয়ামী লীগ দলীয় প্রার্থী (অবসরপ্রাপ্ত) ব্রিগেডিয়ার আনিসুর রহমান, নুরুল ইসলাম ঠান্ডু,এমনকি আমি নিজে, দ্বিতীয়বার যখন ভোট করি তখন কারা দলের বিরোধিতা করেছে এটা সকলের জানা। দয়া করে তাদের চিহৃত করে রাখবেন। আমি মনে করি ওদের দলে থাকার কোন দরকার নাই।
তিনি ছাত্রলীগকে ধন্যবাদ জানিয়ে বলেন, বাঘায় অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠানে উপজেলা ছাত্রলীগ আমার নির্দেশে শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধুর আত্মজীবনী নিয়ে কুইজ প্রতিযোগিতা করেছে। এ জন্য আমি তাদের প্রতি কৃতজ্ঞ।
মন্ত্রী বলেন, বর্তমানে বিএনপি আমাদের নিয়ে বিভিন্ন অপকান্ডা ছড়াচ্ছে। আমি তাদের উদ্দেশ্যে বলতে চাই, অযথা অপবাদ ছড়াবেন না। আমরা মহামারি কোভিট মোকাবেলায় সারা বিশ্বে পঞ্চম স্থান অধিকার করেছি। ২০২২ সালে সর্বোচ্চ আয় ৬২ মিলিয়ন ডলার অর্জন করেছে বাংলাদেশ। আমরা কৃষকদের নানা ভাবে সহায়তা করার কারনে বর্তমানে কৃষিতেও সাবলম্বী বাংলাদেশ।
এর আগে দুপুরে বাঘার ঝিনা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলামের সভাপতিত্বে আড়ানী ইউনিয়ন আওয়ামীলীগ আয়োজিত অপর একটি শোক সভায় মন্ত্রী বলেন, শেখ মুজিবুর রহমান ও তার পরিবারবর্গ হত্যাকান্ডের সঙ্গে জড়িত ব্যক্তিদের আইনি ব্যবস্থা থেকে শাস্তি এডাবার ব্যবস্থা প্রদানের জন্য বাংলাদেশে ইনডেমনিটি অধ্যাদেশ আইন প্রনয়ন করা হয়েছিল।
আর এ কাজটি করেছিলেন জিয়াউর রহমান সরকার। সে সময় ভাগ্যক্রমে বেঁচে যাওয়া বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহেনাকে বাংলাদেশে প্রবেশ করতে দেয়নি জিয়াউর রহমান। কারণ এই হত্যার সাথে পাকিস্থানীদের ষড়যন্ত্র ছিল। প্রায় ছয়মাস ইন্দ্রিরাগান্ধি তাদের দুই বোনকে আশ্রয়ে রেখে তারপর বাংলণাদেশে প্রবেশ করান। তবে ধান মন্ডির ৩২ নং বাড়িতে তাদের ঢুকতে দেয়া হয়নি।
শাহরিয়ার আলম বলেন, যারা জাতির পিতাসহ পুরো পরিবারকে হত্যা করেছে তারা আজকের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে এ পর্যন্ত ২২ বার হত্যার চেষ্টা করেছে। কিন্তু এতেও কোন লাভ হয়নি। কারণ আল্লাহপাক রাব্বুল আলামিন তাঁকে বাঁচিয়ে রেখেছেন। মন্ত্রী বলেন, জিয়াউর রহমানের দোসররা শেখ হাসিনার উন্নয়নকে বাধাগ্রস্থ করতে চাই। অথচ তাদের সময় সারের জন্য কৃষকরা আন্দোলন করতে গেলে দিনাজপুরে ২১ জন কৃষককে হত্যা করা হয়। হত্যা করা হয়, চাপাই এর কানসাটে বিদ্যুতের জন্য আন্দালনকারী প্রায় অর্ধশত মানুষকে। আজকে তাদের অবস্থা প্রায় দেওলিয়া। এখন তাদের সাথে আর কোন ভাল মানুষ নেই। জিয়া খাল খনন করে পানির পরিবর্তে কিছু মানুষ রুপি সাপ এনেছে। সামনের নির্বাচনে তাদের প্রতীক হবে গমের শিষ অথবা হারিকেন।
এদিকে পৃথক দুটি সভায় আড়ানীতে বক্তব্য রাখেন, রাজশাহী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলফুর রহমান, রাজশাহী জেলা মহিলা আ’লীগের সহ সভাপতি চপলা খাতুন, বাঘা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, আড়ানী পৌর আ’লীগের সভাপতি মতিউর রহমান মতি, আড়ানী ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক এনামুল হক, সাবেক ইউনিয়ন সভাপতি নান্টু, মহিলা আ’লীগের সভানেত্রী আদরি বেগম, যুবলীগ নেতা হায়ডস।
অপর দিকে মনিগ্রাম ইউনিয়নে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা আজিজুর রহমান, বাঘা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, সাবেক সহসভাপতি কাফাতুল্লা সরকার, মনিগ্রাম ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক জিল্লুর রহমান, উপজেলা ছাত্রলীগের সভাপতি সোহানুর রহমান সোহাগসহ আরো অনেকে।
এর আগে পররাষ্ট্র প্রতিমন্ত্রী উপজেলা ছাত্রলীগের উদ্যোগে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীর উপর পাঠচক্র ও কুইজ প্রতিযোগিতায় উভয় ইউনিয়নে অংশ গ্রহনকারি বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন।
সভায় ছিলেন সাবেক বাঘা উপজেলা আলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক অধ্যক্ষ নছিম উদ্দিন ও সিরাজুল ইসলাম মন্টু, আ’লীগ নেতা মাসুদ রানা তিলু, রাজশাহী জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রোকনুজ্জামান রিন্টু, বাঘা পৌর সভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু, জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদিকা বিপাশা খাতুন, উপজেলা মহিলা আ’লীগের সভানেত্রী ফাতেমা মাসুদ লতা, জেলা পরিষদের সদস্য জয়জয়ন্তি সরকার মালতি ও আড়ানী পৌর আ’লীগের সাধারণ সম্পাদক রিবন আহাম্মেদ বাপ্পিসহ সকল সহযোগী সংগঠনের নেত্রীবৃন্দ ও সুধীজন। সবশেষে পনেরো আগস্ট নৃশংস হত্যাকান্ডের শিকার সকল শহীদদের স্মরণে পৃথক-পৃথক ভাবে দোয়া অনুষ্ঠিত হয়।


প্রকাশিত: আগস্ট ১৪, ২০২২ | সময়: ৫:১৫ পূর্বাহ্ণ | সুমন শেখ