দিন-দুপুরে সড়কের সাতটি গাছ কেটে নিলো দূর্বৃত্তরা

স্টাফ রিপোর্টার : রাজশাহীর গোদাগাড়ী থেকে দিন দুপুরে বরেন্দ্র উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) লাগানো ৭ টি দামি গাছ কেটে নিয়ে চলে গেছে দূর্বৃত্তরা। শুক্রবার ছুটির দিন সকাল ৬টা থেকে দুপুর সাড়ে ১২ টার মধ্যে গাছ গুলো সাবাড় করা হয়েছে বলে এলাকাবাসী জানিয়েছেন।
স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার দেওপাড়া ইউনিয়নের ছয়ঘাটি থেকে পালপুর রাস্তার যুগিডাইং রাস্তায় লাগানো চারটি নিম, ১টি বাবলা, ১টি মেহগুনি ও ১টি আমগাছ সকাল ৬ টা থেকে ৮/১০ জন লোক কাটতে শুরু করে। তাদের সঙ্গে গাছ কাটার সরঞ্জামসহ একটি ট্রলি ছিলো। দুপুর সাড়ে ১২ টার মধ্যে তার গাছ গুলো কেটে ট্রলিতে উঠিয়ে নিয়ে চলে যায়। গাছ গুলোর আনুমানিক মূল্য দেড় লক্ষাধিকা টাকার উপরে।
স্থানীয়রা জানান, সকাল থেকে অচেনা কিছু মানুষ গাছ কাটতে দেখে স্থানীয় আব্দুল করিমের স্ত্রী তাদের কাছে জানতে চাই কোথা থেকে গাছ কাটতে এসেছেন কেনো গাছ কাঠছেন। এর জবানে তারা জানান, আমরা পবার বিন্দারামপুর থেকে এসেছি তবে গাছ কাটার কারণ জানান নি। এই যুগিডাইং এলাকা থেকে মাত্র ১ কিলোমিটার দূরে দেওপাড়া ইউনিয়ন পরিষদ। ইউনিয়ন পরিষদ থেকে সামান্যতম কাছে দামি গাছগুলো চুরির ঘটনায় স্থানীয়রা বিষ্মিত হয়েছেন।
এই বিষয়ে বিএমডিএ গোদাগাড়ী-১ জোনের সহকারি প্রকৌশলী আব্দুল লতিফ জানান, ওই এলাকাটি কাকনহাট জোনের আওতায় পড়ে। বিষয়টি আমার জানা নেই। হয়তো কাকনহাট জোনের সহকারি প্রকৌশলীকে বলে থাকতে পারে। এ ব্যাপারে দেওপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বেলাল উদ্দিন সোহেলের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও কিনি ফোন রিসিভ করেন নি।


প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২৩ | সময়: ৪:০১ পূর্বাহ্ণ | সুমন শেখ