সর্বশেষ সংবাদ :

চাঁপাইনবাবগঞ্জের তিন সাংবাদিক পেলেন সাংবাদিক কল্যাণ ট্রাস্টের অনুদান

চাঁপাইনবাবগঞ্জ প্রতিবেদক

প্রধানমন্ত্রীর সাংবাদিক কল্যাণ ট্রাস্ট থেকে আর্থিক অনুদান পেয়েছেন চাঁপাইনবাবগঞ্জের তিন সিনিয়র সাংবাদিক। রবিবার চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে অনুদানের চেক বিতরণ করেন চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক একেএম গালিভ খাঁন।

 

চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক জাকিউল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শহীদুল হুদা অলক। এসময় উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কামাল উদ্দীন, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম রঞ্জু, চাঁপাইনবাবগঞ্জ সিটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কামাল শুকরানাসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা ও জনপ্রতিনিধিবৃন্দ।

 

অনুদানপ্রাপ্ত সাংবাদিকরা হচ্ছেন, দৈনিক ইনকিলাবের মাহবুবুল আলম, দৈনিক আমার সংবাদের আজিজুর রহমান শিশির ও মাছরাঙা টেলিভিশনের ডাবলু কুমার ঘোষ। তিন সাংবাদিককে ৫০ হাজার টাকা করে মোট দেড় লাখ টাকার চেক প্রদান করা হয়। এরআগে, সাংবাদিক কল্যাণ ট্রাস্ট থেকে ২০১৮ সালে একবার এবং ২০২২ সালে দ্বিতীয়বার ৫০ হাজার টাকা করে মোট ১ লাখ টাকার অনুদান পান বিটিভির চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি এমরান ফারুক মাসুম।

 

চেক বিতরণকালে চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক একেএম গালিভ খান বলেন, ‘ বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সব শ্রেণির মানুষের কল্যাণে কাজ করছেন। সমাজের অনগ্রসর মানুষকে সামনে এগিয়ে নিয়ে আসতে যেমন কাজ করছেন তেমনই অন্য শ্রেণি পেশার মানুষের কল্যাণেও অবদান রাখছেন। প্রতিটি ক্ষেত্রে তিনি তার মানবতার হাত প্রসারিত করেছেন’।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিকদের প্রতি খুবই আন্তরিক উল্লেখ করে জেলা প্রশাসক বলেন, ‘ সাংবাদিকরা রাষ্ট্রে চতুর্থ স্তম্ভ। দেশ গঠনে তাঁরা অবদান রাখেন। বর্তমান সরকার সাংবাদিকদের জীবনমান উন্নয়নের কথা চিন্তা করে সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গঠন করেন। এই ট্রাস্টের মাধ্যমে অসুস্থ সাংবাদিকরা যে সহায়তা পেলেন তা অবশ্যই প্রসংশনীয় ও ধন্যবাদযোগ্য’।

 

উল্লেখ্য, এরআগে করোনাকালে চাঁপাইনবাবগঞ্জের ৫৬ জন সংবাদিককে সাংবাদিক কল্যাণ ট্রাস্ট থেকে ৫ লাখ ৬০ হাজার টাকার অনুদান প্রদান করা হয়।

সানশাইন/ শামি


প্রকাশিত: আগস্ট ২১, ২০২২ | সময়: ৫:১০ অপরাহ্ণ | Daily Sunshine