শহীদ কামারুজ্জামান গবেষণা ও জনশক্তি প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে শহীদ এ এইচ এম কামারুজ্জামান গবেষণা ও জনশক্তি প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার আইডিইবি’র রাজশাহী শাখার উদ্যোগে এ গবেষণা ও জনশক্তি প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন করা হয়।
আইডিইবি’র রাজশাহী শাখার সভাপতি প্রকৌশলী আমিনুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি থেকে গবেষণা ও জনশক্তি প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন করেন সদর সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। অনুষ্ঠান পরিচালনা করেন আইডিইবি’র রাজশাহী শাখার সাধারণ সম্পাদক প্রকৌশলী কামরুজ্জামান।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাসিক কাউন্সিলর মতিউর রহমান, আইডিইবি’র রাজশাহী শাখার উপদেষ্টা শাহবুদ্দিন কটু, কোষাধ্যক্ষ প্রকৌশলী আবু বাশির, প্রচার সম্পাদক প্রকৌশলী শাহিনুল হক, দপ্তর সম্পাদক প্রকৌশলী আহসান হাবীব, চাকুলী বিষয়ক সম্পাদক প্রকৌশলী আব্দুল গফুর, কাউন্সিলর আবু হেনাসহ আইডিইবির রাজশাহীর সকল সদস্য ও প্রকৌশলীবৃন্দ।
জানা গেছে, রাজশাহীর বেকার যুবক-যুবতীরা এখানে প্রশিক্ষণের সুযোগ পাবে। এতে একদিকে এলাকার আর্ত সামাজিক উন্নয়ন হবে এবং দক্ষ কারিগর হিসেবে কর্মশক্তি বৃদ্ধি পাবে। এছাড়াও আইডিইবির সদস্যরা এখানে প্রাকৃতিক দুর্যোগ ও জলবায়ু পরিবর্তনে কার্যকরি পদক্ষেপ বিষয়ক গবেষণা করতে পারবেন। প্রশিক্ষণপ্রাপ্তরা যাতে চাকরির বাজারে জায়গা করে নিতে পারে, সেজন্য স্বল্প মেয়াদী কোর্সে শেখানো হবে এক্সেল, ওয়ার্ড, পাওয়ার পয়েন্ট, ট্যালি ইত্যাদি। প্রতি ব্যাচে ৪০ জনকে প্রশিক্ষণ দেওয়া হবে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক উত্তীর্ণ এবং স্নাতকরাও প্রশিক্ষণ নিতে পারবেন। পাশাপাশি বেকার যুবক-যুবাদের ভবিষ্যতের কথা মাথায় রেখেই এই প্রশিক্ষণ দেয়া হবে।


প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২৩ | সময়: ৪:৪২ পূর্বাহ্ণ | সুমন শেখ