বাঘায় জাতীয় শোক দিবস পালিত

নুরুজ্জামান,বাঘা : রাজশাহীর বাঘায় প্রতিবারের ন্যায় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকী পালিত হয়েছে। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বৃষ্টিঝরা শ্রাবণের এই দিনে বৃষ্টির বদলে ঝরেছিল রক্ত। শহীদ হয়েছিল বঙ্গবন্ধু-সহ তার পরিবারের ১৭ টি তাজা প্রান। তাঁদের স্মৃতি চারণে সোমবার বাঘা উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার ও উপজেলা আ’লীগের দলীয় কার্যালয়ে সূর্যদ্বয়ের সাথে সাথে অর্ধমিত অবস্থায় জাতীয় ও কালো পতাকা উত্তোলন এবং সকাল ৯ টায় শোক র‌্যালী শেষে জাতির পিতার প্রতিকৃতিতে গভীর শ্রদ্ধাঞ্জলি অর্পণ-সহ দোয়া অনুষ্ঠিত হয়।

এরপর সকাল সাড়ে ৯ টায় উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পাশে বটমূল চত্বরের নিচে আয়োজিত মঞ্চে শোক সভায় সভাপতির আসন অলঙ্কিত করে বক্তব্য রাখেন বাঘা উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানা। এ ছাড়াও বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও রাজশাহী জেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এড: লায়েব উদ্দিন লাভলু ও বাঘা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল।

উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা ইমরান আলীর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আজিজুল আযম, সহকারি কমিশনার ভুমি জুয়েল আহাম্মেদ, মনিগ্রাম ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম ও বাঘা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান।

উপস্থিত ছিলেন, বাঘা মোজাহার হোসেন মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ নছিম উদ্দিন , সাবেক উপজেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু, বাঘা উপজেলা কৃষি অফিসার শফিউল্লাহ সুলতান, সমাজ সেবা অফিসার নাফিজ শরিফ , উপজেলা প্রকৌশলী রতন কুমার ফৌজদার ও মুক্তিযোদ্ধা সহ বিভিন্ন দপ্তরের প্রধান কর্মকর্তা এবং উপজেলা সদরের কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান সহ সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেত্রীবৃন্দ।

এর আগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন স্থানীয় সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর পক্ষে উপজেলা আওয়ামীলীগ, বাঘা উপজেলা প্রশাসন, বাঘা স্বাস্থ্য কমপ্লেক্স, বাঘা থানা প্রশাসন, বাঘা ও আড়ানী পৌরসভা, বাঘা পৌর আ’লীগ, বাঘা প্রেসক্লাব , উপজেলা মহিলা আওয়ামীলীগ,ছাত্রলীগ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সহ সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

সবশেষে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় অংশ নেওয়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আগত শিক্ষার্থীদের মাঝে গ্রুপ ভিত্তিক বিজয়ীদের মধ্যে পরুস্কার তুলেদেন সম্মানীত অতিথীবৃন্দ।

অপর দিকে উপজেলা আওয়ামীলীগ তাদের দলীয় কার্যালয় এবং বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর প্রধান কর্মকর্তা ডা: আসাদুজ্জামান আসাদ স্বাস্থ্য কেন্দ্রের সম্মেলন কক্ষে ১৫ আগস্ট এর তাৎপর্য তুলে ধরে পৃথক-পৃথক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করেন।


প্রকাশিত: আগস্ট ১৫, ২০২২ | সময়: ৩:২৬ অপরাহ্ণ | সানশাইন

আরও খবর