সর্বশেষ সংবাদ :

বিএনপির হাতে হারিকেন ধরিয়ে দেবে জনগণ: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

নুরুজ্জামান, বাঘা: রাজশাহীর চারঘাট-বাঘা থেকে তিন তিনবার নির্বাচিত সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বিএনপির ফখরুল-রিজভিকে চ্যালেঞ্জ ছুড়ে বলেন, জনগণের মাঝে অযথা বিভ্রান্তি না ছড়িয়ে যদি সাহস থাকে তো আমার নির্বাচনী এলাকায় আসেন। এখানকার মানুষ আপনাদের হাতে হারিকেন ধরিয়ে বিদায় করবে। আপনারা গত নির্বাচনে আমার আসনে পাঁচজন প্রার্থীকে মনোনয়ন দিয়েছিলেন। শেষ পর্যন্ত কেউই টিকতে পারেনি।
শুক্রবার বিকেলে বাঘার আলাইপুর উচ্চ বিদ্যালয় মাঠে পাকুড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম শেখ ফজিলাতুন্নেছা মুজিব সহ ৭৫ এর পনেরো আগস্ট নৃশংস হত্যাকান্ডের শিকার সকল শহীদদের স্মরণে শোক সভায় উপস্থিত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
পাকুড়িয়া ইউনিয়ন আ’লীগের সভাপতি আব্দুর রহমানের সভাপতিত্বে আয়োজিত সভায় মন্ত্রী বলেন, আমি আমার বক্তব্যের শুরুতে সর্বকালের সর্ব শ্রেষ্ট বাঙ্গালী হিসাবে যার নাম উচ্চারণ করছি তিনি হলেন জাতির শ্রেষ্ঠ সন্তান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এটি কোন দল কিংবা ব্যাক্তির দেয়া নাম নয়। এ নামকরণটি দিয়েছিলেন যুক্তরাজ্য ভিত্তিক একটি গণমাধ্যম সংস্থা বিবিসি। এই মানুষ টিকে কোন বিদেশী এসে হত্যা করেনি। হত্যা করেছে মোস্তাক-জিয়ার মতো কতিপয় কুলাঙ্গার বাঙ্গালী।
তিনি আক্ষেপ করে বলেন, বিশ্বের ইতিহাসে আমরা রাজনৈতিক হত্যা দেখেছি সর্বোচ্চ এক থেকে দু’জন। কিন্তু বাংলাদেশের ইতিহাসে পুরো পরিবারকে নির্মম ভাবে হত্যা করা হয়েছে। কারণ এর পেছনে পাকিস্থানীদের ষড়যন্ত্র ছিল।
এ ঘটনার পর সেনা কর্মকর্তা জিয়াউর রহমান ক্ষমতায় আসেন এবং বিদেশে থাকা বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহেনাকে ছয় বছর বাংলাদেশে প্রবেশ করতে দেননি। তাদের আশ্রয় দিয়ে ছিলেন, ভারতের প্রধানমন্ত্রী ইন্দ্রিরা গান্ধি। এখানেই শেষ নয়, জিয়াউর রহমান ক্ষমতায় থাকা অবস্থায় অসংখ্য সেনা কর্মকর্তা নিহত হয়েছেন।
শাহরিয়ার আলম উন্নয়নের ফিরিস্তি তুলে ধরে বলেন, চারঘাট-বাঘার নদী তীরবর্তী এলাকার মানুষের সবচেয়ে বড় চাওয়া ছিলো বাঁধ নির্মাণ। আমি সর্বোচ্চ চেষ্টা করে সাড়ে ৭ শ কোটি টাকা ব্যায়ে সেই স্বপ্ন পূরুণ করেছি। ইতোমধ্যে প্রায় অর্ধেকের বেশি কাজ সম্পন্ন হয়েছে। বাঁকি কাজ চলমান রয়েছে।
তিনি বলেন, এখন বানেশ্বর থেকে চলমান ঈশ্বরদী হাইওয়ে রাস্তাটি সম্পন্ন হলে এ অঞ্চলের মানুষের যোগযোগ ব্যবস্থায় আর কোন সমস্যা থাকবে না। তিনি যতদিন বেঁচে থাকবেন ততদিন তার নির্বাচনী এলাকা চারঘাট-বাঘার মানুষের পাশে খাকবেন বলেও প্রত্যয় ব্যক্ত করেন।
এর আগে পররাষ্ট্র প্রতিমন্ত্রী উপজেলা ছাত্রলীগের উদ্যোগে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীর উপর পাঠচক্র ও কুইজ প্রতিযোগিতায় অংশ গ্রহনকারি পাকুড়িয়া ইউনিয়নের ৫ টি মাধ্যমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন।
সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন রাজশাহী জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক আলফুর রহমান, বাঘা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রোকনুজ্জামান রিন্টু, বাঘা উপজেলা আ’লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক অধ্যক্ষ নছিম উদ্দিন,সিনিয়র সদস্য মাসুদ রানা তিলু, পাকুড়িয়া ইউনিয়ন আ’লীগ নেতা নয়ন সরকার, রাজশাহী জেলা যুব মহিলা লগের সাধারণ সম্পাদিকা বিপাশা খাতুন, উপজেলা মহিলা আ’লীগের সভানেত্রী ফাতেমা মাসুদ লতা ও উপজেলা ছাত্রলীগের সভাপতি-সম্পাদক যথাক্রমে সোহানুর রহমান সোহাগ ও নাজমুল হোসেন।
উপস্থিত ছিলেন, বাঘা পৌর আ’লীগের সভাপতি আব্দুল কুদ্দুস সরকার, সাধারণ সম্পাদক মামুন হোসেন, বাঘা পৌর সভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু ও উক্ত ইউনিয়ন আ’লীগের নেত্রীবৃন্দসহ সকল সহযোগী সংগঠনের নেতা-কর্মী। সবশেষে পনেরো আগস্ট নৃশংস হত্যাকান্ডের শিকার সকল শহীদদের স্মরণে দোয়া অনুষ্ঠিত হয়।


প্রকাশিত: আগস্ট ১৩, ২০২২ | সময়: ৫:৪৩ পূর্বাহ্ণ | সুমন শেখ