রাজশাহীতে কর্মী সমাবেশে তথ্য ও সম্প্রচার মন্ত্রী আগামী মাস থেকেই রাজপথে থাকবে আ’লীগ

স্টাফ রিপোর্টার: তথ্য ও সম্প্রচার মন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড . হাছান মাহমুদ নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, ‘শোকের মাস চলছে। সেপ্টেম্বর মাসেই আমরা রাজপথ দখল করতে মাঠে নামবো। আর কোন দুষ্কৃতিকারীদের রাজপথে থাকতে দেবো না। তারা রাজপথ দখল করে সাধারণ মানুষের ওপর পেট্রোল বোমা নিক্ষেপ করবে, খুন, হত্যা করবে। সেটা আমরা হতে দিবো না। আগামী মাস থেকে আগামী জাতীয় সংসদ নির্বাচন পর্যন্ত আমরা রাজপথ দখলে রাখবো।’
বৃহস্পতিবার রাতে নগরীর কুমারপাড়ার দলীয় কার্যালয়ে রাজশাহী মহানগর আওয়ামী লীগ আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড . হাছান মাহমুদ এ কথা বলেন।
রাজশাহীর আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, রাজশাহীতে যে কোন দুষ্কৃতিকারী রাজপথে নামতে না পারে।
জ¦ালানি তেল নিয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড . হাছান মাহমুদ বলেন, সারা পৃথিবীতে একটি সংকট চলছে। রাশিয়া-ইউক্রেন যুদ্ধ, অন্যদিকে চীন ও তাইওয়ান মুখোমুখি। বিশে^র সব জায়গায় যখন অস্থিরভাব। এমন পর্যায়ে জ¦ালানী তেলের মূল্য সর্বোচ্চ পর্যায়ে পৌছে গিয়েছিল। এখন সামান্য কমেছে। তবুও সেটাও অনেক বেশি। আগামীতে যখন বিশে^ জ¦ালানী তেলের মূল্য কমবে তখন আমরাও কমাবো। এটি নিয়ে বিভ্রান্তি ছড়ানোর কোন সুযোগ নেই।
করোনার বিষয়ে তিনি বলেন, করোনা মহামারির শুরুতেই অনেকেই বলেছিলেন যে করোনায় লাখ লাখ মানুষ মারা যাবে। আমরা করোনা সফলভাবে মোকাবেলা করেছি। করোনা মোকাবেলায় বাংলাদেশ বিশে^ ৫ম ও দক্ষিণ এশিয়ায় প্রথম।
রির্জাভ করা নিয়ে মন্ত্রী বলেন, রিজার্ভ কমবে ও বাড়বে এটাই স্বাভাবিক। আমাদের যে রির্জাভ আছে দিয়ে আগামী ৬ মাসের আমদানী ব্যয় মেটানো যাবে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসায় মন্ত্রী বলেন, দেশ আজ পরিবর্তন হয়ে গেছে। উন্নয়নের জোয়ার আজ মানুষের ঘরে ঘরে পৌঁচেছে।
বক্তব্যের শুরুতে রাজশাহীর প্রশংসা করে মন্ত্রী বলেন, রাজশাহী অনেক সবুজ ও পরিষ্কার শহর। এ নগরটি দেশের অন্যতম সেরা নগর। নগরকে এতো সুন্দর করে নির্মান করার জন্য আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনকে ধন্যবাদ জানান।
পাশাপাশি রাজশাহীর আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, এ শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার দায়িত্ব আপনাদের। আওয়ামী লীগের কর্মীরা এ শহরকে পরিচ্ছন্ন রাখবে। আওয়ামী লীগের কর্মীরা যদি শহরে পরিচ্ছন্ন করে তাহলে সেটি অন্যতম উদাহরণ হতে পারে।
রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. ডাবলু সরকারের সঞ্চালনায় সভায় অন্যদের মধ্যে কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি শাহীন আক্তার রেণী, বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল, নওশের আলী, যুগ্ম সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টু, আসাদুজ্জামান আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।


প্রকাশিত: আগস্ট ১২, ২০২২ | সময়: ৬:০৫ পূর্বাহ্ণ | সুমন শেখ