পরের ম্যাচ ভারতের বিপক্ষে, এই জয় আত্মবিশ্বাস দেবে

স্পোর্টস ডেস্ক: নেদারল্যান্ডসের পর শ্রীলঙ্কাকেও হারালো পাকিস্তান। বিশ্বকাপে দুই ম্যাচের দুটিতেই জয়। পরের ম্যাচ হাইভোল্টেজ, প্রতিপক্ষ ভারত। তার আগে মঙ্গলবার শ্রীলঙ্কার বিপক্ষে বিশ্বকাপের রেকর্ড রান তাড়া করে জিতেছেন বাবর আজমরা। ৩৪৫ রানের লক্ষ্য ছয় উইকেট ও ১০ বল হাতে রেখে ছুঁয়েছে তারা। এই জয়ে আত্মবিশ্বাস নিয়ে ভারতের সামনে দাঁড়াবে পাকিস্তান, বললেন ম্যাচসেরা মোহাম্মদ রিজওয়ান।
শনিবার আহমেদাবাদে ভারতের বিপক্ষে হাইপ্রোফাইল ম্যাচ নিয়ে রিজওয়ান বললেন, ‘আমাদের পরের ম্যাচ ভারতের বিপক্ষে। এই জয় আমাদের আত্মবিশ্বাস দেবে এবং আমরা একই পরিকল্পনা নিয়ে যাবো।’ এর আগে বিশ্বকাপে ২০১১ সালে সর্বোচ্চ ৩২৮ রান তাড়া করে ইংল্যান্ডকে হারিয়েছিল আয়ারল্যান্ড। শ্রীলঙ্কাকে হারাতে রেকর্ড ভাঙতে হতো। রিজওয়ান বললেন, তারা জেতার বিশ্বাস নিয়েই খেলেছেন।
ম্যাচসেরা এই উইকেটকিপার ব্যাটার বললেন, ‘রান তাড়া করতে পারবো, এই বিশ্বাস আমাদের ছিল। ইনিংস হিসাবনিকাশ করে এগোনোর পরিকল্পনা ছিল।’ শেষ ২০ ওভারে লক্ষ্য পূরণের পরিকল্পনা ছিল বললেন রিজওয়ান, ‘এটা ছিল স্পোর্টিং পিচ। আমরা সিদ্ধান্ত নিয়েছিলাম বোর্ডের দিকে তাকাবো না। শেষ ২০ ওভারে লক্ষ্য পূরণে খেলবো এবং সেটার পুরস্কার মিললো। শফিক ইনিংস তৈরি করেছিল এবং রান তাড়া সহজ হয়েছিল।’ শেষ ২০ ওভারে ১৬৩ রানের লক্ষ্য ছিল। সৌদ শাকিল ও ইফতিখার আহমেদকে নিয়ে দারুণ ইনিংস খেলে সেটা পূরণ করেন রিজওয়ান।


প্রকাশিত: অক্টোবর ১২, ২০২৩ | সময়: ৭:০২ পূর্বাহ্ণ | সুমন শেখ