ইসরাইল সফর বাতিল করলো অ্যাটলেটিকো মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক: আগামী ১৫ আগস্ট স্প্যানিশ লা লিগার নতুন মৌসুমে মাঠে নামবে অ্যাটলেটিকো মাদ্রিদ। তার আগে মৌসুমের শেষ প্রস্তুতি ম্যাচটি তাদের খেলার কথা ছিল জুভেন্টাসের বিপক্ষে নিরপেক্ষ ভেন্যু ইসরাইলে। কিন্তু ফিলিস্তিনের বিপক্ষে ইসরাইলের সম্প্রতি যুদ্ধ শুরু করেছে। ইসরাইলের বিমান হামলায় এ পর্যন্ত ২৮ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ছয়জন শিশু ও ইসলামিক জিহাদ গ্রুপের জ্যেষ্ঠ শীর্ষ নেতা খালেদ মনসুর রয়েছেন।
ইসরাইল-ফিলিস্তিনের সাম্প্রতিক এই অস্থিরতার কারণে জুভেন্টাসের বিপক্ষে সেখানে প্রীতি ম্যাচটি বাতিল করেছে অ্যাটলেটিকো মাদ্রিদ। এই ম্যাচ খেলতে শনিবার দুপুর ১২টা ৩০ মিনিটে ইসরাইলের বিমান ধরার কথা ছিল অ্যাটলেটিকোর। কিন্তু তারা বিমানে না চড়ে ওই সময়ে অনুশীলন করে। আজ রোববারও অনুশীলন করেছে তারা।
ইসরাইলের সংবাদ মাধ্যমের প্রতিবেদন থেকে জানা গেছে, ফিলিস্তিনের বিপক্ষে যুদ্ধের এই সময় ম্যাচটি আয়োজন করা ঝুঁকিপূর্ণ হয়ে দাঁড়িয়েছিল। প্রথমে তারা ভেন্যু পরিবর্তন করে ম্যাচটি আয়োজন করার কথা অ্যাটলেটিকো ও জুভেন্টাসকে জানিয়েছিল। কিন্তু ঝুঁকির কথা বিবেচনা করে অ্যাটলেটিকো এই ম্যাচটি বাতিল করে এবং সেটার সঙ্গে একমত হয় ইসরাইল। তবে জুভেন্টাসের সঙ্গে এই ম্যাচটি খেলার আশা এখনো ছাড়েনি লা লিগার ক্লাবটি। আশা করা হচ্ছে নিরপেক্ষ অন্য কোনো ভেন্যুতে ম্যাচটি খেলে লা লিগার প্রস্তুতি সারবে দিয়েগো সিমিওনের শিষ্যরা।


প্রকাশিত: আগস্ট ৮, ২০২২ | সময়: ৫:১৫ পূর্বাহ্ণ | সুমন শেখ