সরকারের নিকট বিএনপি কোনদিন মাথা নত করবেনা: মিনু

স্টাফ রিপোর্টার:
রাজশাহী জেলা ও মহানগর বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের আয়োজনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীদের অন্যায়ভাবে আটক, মিথ্যা মামলা দিয়ে দমন, নিপিরণ ও নির্যাতন এবং সকল নেতাকর্মীর বাসায় যেয়ে ভাঙ্গচুর ও অকথ্য ভাষায় গালিগালাজ করার প্রতিবাদে শনিবার (২৫ নভেম্বর) বেলা ১১টায় রাজশাহী মহানগরীর মালোপাড়াস্থ’ বিএনপি দলীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থকে লিখিত বক্তব্য পাঠ করেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা, সাবেক মেয়র ও সংসদ সদস্য মিজানুর রহমান মিনু।

সংবাদ সম্মেলনে তিনি উল্লেখ করেন বিএনপি কোন ভাবেই এই সরকারের অধিনে নির্বাচনে যাবেনা। যাই করুক বিএনপি এই সরকারের নিকট কোন ভাবেই মাথানত করবেনা। তিনি বলেন, গত মাসের ২৮ তারিখ ঢাকায় বিএনপি’র মহাসমাবেশকে কেন্দ্র করে সরকার সম্পূর্ন পরিকল্পিত ভাবে বিশৃংখার সৃষ্টি করে গুলি, গ্রেনেড ও বোমা নিক্ষেপ করেছে। এ সময়ে অনেক বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা আহত ও নিহত হন। সেই সাথে একজন পুলিশ ও একজন সাংবাদিক নিহত হন। নেতাকর্মী, পুলিশ ও সাংবাদিক নিহতের জন্য দু:খ প্রকাশ করেন তিনি। সেই সাথে এর তদন্ত সাপেক্ষে বিচার দাবী করেন।

 

 

 

 

তিনি বলেন, গত ২৬ অক্টোবর থেকে রাজশাহীতে গত এক মাসে বিএনপি ও এর সহযোগী সংগঠনগুলোর ১ হাজার ২৭২ জন নেতা-কর্মীকে আটক করা হয়েছে। ‘গত ২৬ অক্টোবর থেকে শুক্রবার পর্যন্ত রাজশাহী মহানগরের বিভিন্ন থানায় ২৯টি মামলায় ৫৫৪ জনকে আটক করেছে পুলিশ। আর রাজশাহী জেলার ৯ থানায় ১১টি মামলায় আটক করা হয়েছে ৭১৮ জনকে। এই ১ হাজার ২৭২ নেতা-কর্মী এখন কারাগারে রয়েছেন।’

প্রতিদিন শত শত নেতা-কর্মীকে আটক করা হচ্ছে দাবি করে মিনু বলেন, ‘সরকারের আজ্ঞাবহ বিভিন্ন সংস্থা ও সরকার দলীয় সন্ত্রাসীরা হরতাল-অবরোধের মধ্যে গাড়ি পোড়াচ্ছে। যা সোস্যাল সিডিয়ায় স্পস্ট উঠে আসছে। তা সত্ত্বেও পুলিশ মামলা দিয়ে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের আটক করছে। প্রতি রাতে তাঁদের বাড়িতে গিয়ে সন্ত্রাসী কর্মকান্ড করছে আইনশৃংখলা বাহিনী। মূল ব্যক্তিকে না পেলে তার স্ত্রী বা পরিবারের অন্য সদস্যদের আটক করে থানা নিয়ে আসা হচ্ছে। সেইসাথে তাঁদের সঙ্গে অত্যন্ত দুর্ব্যবহার করা হচ্ছে বলে দাবী করেন তিনি।

 

 

 

 

তিনি আরো বলেন, রাজশাহীর জনপ্রিয় নেতৃবৃন্দ যেমন বিএনপি, জাতীয় নির্বাহী কমিটির ত্রান ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট শফিকুল হক মিলন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপি’র আহ্বায়ক আবু সাইদ চাঁদ, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপি’র সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম মার্শাল, রাজশাহী মহানগর বিএনপি’র সদস্য মনিরুজ্জামান শরীফ, রাজপাড়া থানা বিএনপি’র সাবেক সভাপতি শওকত আলী, শাহ্ মখ্দুম থানা বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক আব্দুল মতিন, জেলা বিএনপি’র সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন উজ্জল, মহানগর কৃষক দলের আহ্বায়ক শরফুজ্জামান শামীম, মহানগর যুবদলের সদস্য সচিব রফিকুল ইসলাম রবি, মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক মাকসুদুর রহমান সৌরভসহ রাজশাহী জেলা ও মহানগরের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীবৃন্দ আটক করা হয়েছে। সেইসাথে জেলে রেখে তাদের নির্যাতন করছে বলে উল্লেখ করেন তিনি। তিনি বিএনপি, চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া, মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর ও বিএনপি স্থায়ী কমিটির সদস্য মীর্জা আব্বাসসহ আটককৃত বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের সকল নেতাকর্মীর নি:শর্ত মুক্তির দাবী করেন।

 

 

 

 

 

রাজশাহী মহানগর বিএনপি’র আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা এডভোকেট এরশাদ আলী ঈশা এর সভাপতিত্বে সংবাদ সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি’র সাবেক সভাপতি ও রাসিক সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, মহানগর বিএনপি’র সিনিয়র যুগ্ম আহ্বায়ক নজরুল হুদা, রাজশাহী জেলা বিএনপি’র সদস্য সচিব অধ্যাপক বিশ্বনাথ সরকার, রাজশাহী মহানগর মহিলা দলের সভাপতি এডভোকেট রওশন আরা পপি, সাধারণ সম্পাদক অধ্যক্ষ সকিনা খাতুন, জেলা মহিলা দলের সভাপতি এডভোকেট সামশাদ বেগম মিতালী, জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল রাজশাহী মহানগরের সাবেক সভাপতি নজুল ইসলাম খোকা, বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সভাপতি এডভোকেট পারভেজ তৌফিক জাহেদী।

আরো উপস্থিত ছিলেন এডভোকেট আলহাজ্ব আলী আশরাফ মাসুম, এডভোকেট রাইস উদ্দিন ও এডভোকেট মোজাম্মেল হক ও এডভোকট সিফাত জেরিন তুলিসহ বিএনপি, অঙ্গ ও সহেযাগি সংগঠনের অন্যান্য নেতকার্মীবৃন্দ।

সানশাইন/সোহরাব


প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২৩ | সময়: ১০:৫৬ অপরাহ্ণ | Daily Sunshine