ন্যাশনাল প্রোডাক্টিভিটি এন্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেল ইস্পাহানি

প্রেস বিজ্ঞপ্তি: এম. এম. ইস্পাহানি লিমিটেডের রপ্তানিমুখী প্রতিষ্ঠান ‘পাহাড়তলী টেক্সটাইল অ্যান্ড হোসিয়ারি মিলস’ ন্যাশনাল প্রোডাক্টিভিটি এন্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২০’ অর্জন করেছে। রবিবার ঢাকার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে ইস্পাহানি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মির্জা শাকির ইস্পাহানি সম্মানজনক এ পুরস্কারটি প্রদান করেন অনুষ্ঠানের প্রধান অতিথি শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি।
শিল্প মন্ত্রণালয় প্রদত্ত এ পুরস্কারের বৃহৎ শিল্প ক্যাটাগরি (টেক্সটাইল ও আর.এম.জি) -এ দ্বিতীয় স্থান অর্জন করে প্রতিষ্ঠানটি। যা তাদের অব্যাহত উৎপাদনশীলতা ও পণ্যের মান উন্নয়নে উত্তরোত্তর সাফল্যের স্বীকৃতি। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিল্প মন্ত্রণালয় ২৬টি শিল্পপ্রতিষ্ঠানকে জাতীয় উৎপাদনশীলতা ও মান উৎকর্ষ পুরস্কার ২০২০ প্রদান করে।
শিল্প মন্ত্রণালয়ের অধীনস্থ ন্যাশনাল প্রোডাকটিভিটি অর্গানাইজেশন (এনপিও) আয়োজনে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এমপি। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন শিল্প মন্ত্রণালয়ের সচিব জনাব জাকিয়া সুলতানা।
এ অনুষ্ঠানে ইস্পাহানি গ্রুপের ডিরেক্টর জাহিদা ইস্পাহানি, ‘পাহাড়তলী টেক্সটাইল অ্যান্ড হোসিয়ারি মিলস’-এর চিফ অপারেটিং অফিসার জনাব মাহবুবুল আলম, ডেপুটি জেনারেল ম্যানেজার জনাব মনিরুজ্জামান খান সহ ইস্পাহানি গ্রুপের অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
ইতিপূর্বে, ইস্পাহানি গ্রুপের অন্যতম প্রতিষ্ঠান ইস্পাহানি টি লিমিটেড ২০১৯ সালের ‘ন্যাশনাল প্রোডাক্টিভিটি ও কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২০’ এর বৃহৎ শিল্প ক্যাটাগরি (ফুডস) এর প্রথম স্থান অর্জন করে নিয়েছিলো। এরই ধারাবাহিকতায় ইস্পাহানি গ্রুপের রপ্তানিমুখী প্রতিষ্ঠান ‘পাহাড়তলী টেক্সটাইল অ্যান্ড হোসিয়ারি মিলস’ এবার জিতে নিলো আরো একটি ন্যাশনাল প্রোডাক্টিভিটি এন্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড যা এ প্রথিতশা এ শিল্প প্রতিষ্ঠানের মান ব্যবস্থাপনার প্রতি দৃঢ় অঙ্গীকারেরই একটি প্রতিফলন। এম. এম. ইস্পাহানি লিমিটেড আনন্দঘন এ মুহূর্তে শিল্প মন্ত্রণালয় এবং পাহাড়তলী টেক্সটাইল অ্যান্ড হোসিয়ারি মিলস -এর সকল ক্রেতা, অংশীদার এবং শুভাকাঙ্ক্ষীদের তাদের নিরন্তর আস্থা এবং সহযোগিতার জন্য ধন্যবাদ জানায়।
উল্লেখ্য, এম. এম. ইস্পাহানি লিমিটেড-এর পাহাড়তলী টেক্সটাইল অ্যান্ড হোসিয়ারি মিলস রপ্তানীমুখী তৈরি পোশাক শিল্পের কাঁচামাল হিসেবে বিভিন্ন ধরনের সুতা (ইয়ার্ন) উৎপাদন করে দেশের জন্য বৈদেশিক মুদ্রা অর্জনের গুরুত্তপূর্ণ অবদান রেখে চলছে।


প্রকাশিত: মে ৩০, ২০২২ | সময়: ৫:১২ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর