টি-টোয়েন্টি সিরিজ জয় নিয়ে প্রশ্নে হাথুরুসিংহে, ‘আমি জাদুকর নই’

স্পোর্টস ডেস্ক: এই প্রথম বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। ঘরের মাঠে এই সিরিজ বাংলাদেশ জিততে পারবে কি না এমন প্রশ্নে প্রধান কোচ হাথুরুসিংহে জানান, তিনি জাদুকর নন। অর্থাৎ কি হতে পারে সেটা তিনি এখন বলতে পারছেন না।
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজ শুরুর আগের দিন বুধবার সংবাদ সম্মেলনে এমন প্রশ্ন করা হয় তাকে। প্রশ্ন শুনেই হাথুরুসিংহের উত্তর, ‘আমি জাদুকর নই। আমি তো জাদুকর না, যে কিনা আগে থেকে সব বলে দিতে পারব। আমরা চেষ্টা করব।’ আজ এই মাঠে সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও ইংল্যান্ড। টি-টোয়েন্টিতে এর আগে মাত্র একবার মুখোমুখি হয়েছিল দুই দল। টি-টোয়েন্টি বিশ্বকাপের সেই ম্যাচে বাংলাদেশ হেরেছিল ৮ উইকেটে।
সাদা বলের আরেক সংস্করণ ওয়ানডের তুলনায় টি-টোয়েন্টিতে অনেকটাই দুর্বল বাংলাদেশ। এক কথায় মুদ্রার এপিঠ-ওপিঠ। এখন পর্যন্ত ১৪৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে বাংলাদেশ জয় পেয়েছে মাত্র ৪৯টিতে। ৯২টিতে হার। ৩টিতে ফল হয়নি। আর সুপার টুয়েলভে প্রথম জয় এসেছে ২০২২ বিশ্বকাপে, তাও জিম্বাবুয়ে-নেদারল্যান্ডসের বিপক্ষে।
দ্বিতীয় মেয়াদে বাংলাদেশের দায়িত্ব নেওয়া হাথুরুসিংহের সামনে অন্যতম চ্যালেঞ্জ ক্রিকেটের এই সংক্ষিপ্ত সংস্করণে ধারাবাহিকতা আনা। আজই প্রথম তিনি টি-টোয়েন্টি দল নিয়ে কাজ শুরু করেছেন। তাদের কাছ থেকে সেরা পারফরম্যান্সটাই প্রত্যাশা করেন ইংলিশদের বিপক্ষে।
বাংলাদেশ কোচ বলেন, ‘আমার কাছে কোনো লুকোচুরি নেই। আমি জানি, আমরা কী করতে পারি। আমি ক্রিকেটারদের কাছ থেকে সেটাই আশা করি, তারা দলে যেজন্য নির্বাচিত হয়েছে, আন্তর্জাতিক মঞ্চে বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে সেটাই যেন দেখায়। তাদেরকেই বুঝতে হবে কীভাবে তারা সেটা দেখাবে।’
‘আমাদের কন্ডিশনে তারা (ইংল্যান্ড) আমাদের চেয়ে ভালো নাকি আমরা তাদের চেয়ে ভালো। এটা আমাদের জন্য দারুণ সুযোগ, টি-টোয়েন্টি ক্রিকেটের আমাদের স্কিল এই মুহুর্তে কোন পর্যায়ে আছে দেখার জন্য’ -আরও যোগ করেন হাথুরুসিংহে।


প্রকাশিত: মার্চ ৯, ২০২৩ | সময়: ৫:৫৬ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর