শেখ হাসিনার নির্দেশ দেশের এক ইঞ্চি জায়গাও পতিত থাকবেনা: খাদ্যমন্ত্রী

সাপাহার (নওগাঁ) প্রতিনিধি:

নওগাঁ -১আসনের জাতীয় সংসদ সদস্য ও বাংলাদেশ সরকারের খাদ্য মন্ত্রী বাবু সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, জননেত্রী শেখ হাসিনার নির্দেশ দেশকে খাদ্যে সয়ংসম্পন্ন করতে হলে দেশের এক ইঞ্চি জায়গাও পতিত রাখা যাবেনা। শেখ হাসিনার দুরদর্শিতায় পারে দেশকে উন্নয়নের অগ্রযাত্রায় এগিয়ে নিতে। এসময় মন্ত্রী চ্যালেঞ্জ ছুড়ে আরোও বলেন যে, শেখ হাসিনা ছাড়া দেশের উন্নয়ন অন্য কাহারো দ্বারা সম্ভব নয়। এক মাত্র বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনাই পারে এই দেশকে উন্নয়নের কাতারে এগিয়ে নিতে ও দেশের মানুুষকে শান্তিতে রাখতে।

শনিবার সকাল সাড়ে ১০টায় সাপাহার উপজেলা প্রশাসন কর্তৃক উপজলা পরিষদ মুক্ত মঞ্চে আয়োজিত উপজেলার কৃষকদের মাঝে কৃষি প্রণোদনা বিতরণ ও সমতল ভুমিতে বসবাসরত ক্ষুদ্র নৃ-গোষ্ঠির জীবনমান উন্নয়নের লক্ষে মেয়ে শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ সহ শিক্ষা বৃত্তি প্রদান অনুষ্ঠানে উপরোক্ত কথাগুলো বলেন। এসময় মন্ত্রী আরোও বলেন যে, খাদ্য শস্য উৎপন্ন করতে গিয়ে বেগম খালেদা জিয়ার শাসনামলে সার নিতে কৃষককে গুলি খেয়ে প্রাণ দিতে হয়েছিল। বর্তমানে অসংখ্য অর্থ ভুর্তকি দিয়ে সে সার বিদেশথেকে আমদানী করে শেখ হাসিনা কম মূলে কৃষকের ঘরে পৌঁছে দিচ্ছেন।

সাপাহার উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্যাহ আল মামুন এর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় অন্যান্যদের মধ্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান হোসেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি শামসুল আলম শাহ চৌধুরী, সাপাহার থানার অফিসার ইনচর্জ (ওসি) তারেকুর রহমান সরকার, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোসা: শাপলা খাতুন, শিরন্টি ইউপি চেয়ারম্যান বোরহান উদ্দীন প্রমুখ বক্তব্য প্রদান করেন।

বক্তব্য শেষে প্রধান অতিথি উপজেলার ১১শ’ কৃষকের মাঝে ৫কেজি উপশি আউশ ধানের বীজ, ২০কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার বিতরণ করেন। এর পর ক্ষুদ্র নৃ-গোষ্ঠি মেয়ে শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল, শিক্ষা বৃত্তি প্রদান এবং উপজেলা সদরে আনসার ব্যারাক এর শুভ উদ্বোধন সহ আশ্রয়ণ প্রকল্পের আওতায় ৩য় পর্যায়ের গৃহ নির্মাণ কাজ পরিদর্শন ও বীর মুক্তিযোদ্ধাদের জন্য নির্মানাধীন বীর নিবাসের কাজ পরিদর্শন করেন।

সানশাইন/ শামি


প্রকাশিত: এপ্রিল ২৩, ২০২২ | সময়: ৩:১৮ অপরাহ্ণ | Daily Sunshine