সর্বশেষ সংবাদ :

পুঠিয়ায় ইমামের বেতনের টাকা নিয়ে সংঘর্ষ

স্টাফ রিপোর্টার : রাজশাহীর পুঠিয়ায় মসজিদের ইমামের বেতনকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে মসজিদ কমিটির সভাপতির ছেলে ও ভাতিজাকে কুপিয়ে জখম করা হয়েছে।
শুক্রবার তারাবির নামাজের আগে উপজেলার জিউপাড়া ইউনিয়নের পশ্চিম ধোপাপাড়া জামে মসজিদ এলাকায় এ ঘটনা ঘটে। স্থানীয়রা আহত দুজনকে উদ্ধার করে চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করে। আহতরা হলো- মসজিদ কমিটির সভাপতি আবুল কালাম আজাদের ছেলে জুয়েল (৩৫) ও ভাতিজা মিজানুর রহমান (৩০)।
মসজিদের ইমাম হাফেজ আলমগীর হোসেন বলেন, এলাকার লোকজনের অনুদানে তাদের বেতন দেওয়া হয়। অনেক মুসল্লি আছেন যারা প্রতিমাসে নির্দিষ্ট হারে চাঁদা দেন। এরমধ্যে গত কয়েক মাস থেকে কয়েকজন নিয়মিত চাঁদা দেননি। যার কারণে শুক্রবার মসজিদের ব্যবস্থাপনা কমিটিসহ কয়েকজন আলোচনায় বসেন। এই নিয়ে দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। পরে সবাই নিজের বাড়ি চলে যায়। এরপর বাইরে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় দুজনকে কুপিয়ে জখম করা হয়।
মসজিদ কমিটির সভাপতি আবুল কালাম আজাদ বলেন, প্রতিবেশী আব্দুস সালাম ও তার অনুসারিরা গত কয়েক মাস থেকে ইমামের বেতনের জন্য ধার্য করা টাকা দিচ্ছেন না। শুক্রবার সেই টাকা চাওয়ায় তিনি কমিটির লোকজনের ওপর ক্ষিপ্ত হয়ে ওঠেন। আর এর জেরে তার ছেলে ও ভাতিজাকে চাপাতি দিয়ে কুপিয়ে গুরুতর জখম করেছেন তারা। বর্তমানে তারা রামেক হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে।
এই ব্যাপারে রাজশাহীর পুঠিয়া থানার ওসি ফারুক হোসেন বলেন, বিষয়টি লোক মুখে তিনি শুনেছেন। তবে এখনও থানায় কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।


প্রকাশিত: এপ্রিল ২, ২০২৩ | সময়: ৫:৪৭ পূর্বাহ্ণ | সুমন শেখ