চারঘাটে বিএনপি কর্মীর বাড়িতে বাইরে থেকে তালা দিয়ে ঘরে আগুন দেওয়ার অভিযোগ

চারঘাট প্রতিনিধঃ

রাজশাহীর চারঘাটে উপজেলা তাঁতীদলের সাধারণ সম্পাদক জাহিদুর রহমান গণির বাড়িতে আগুন দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। শনিবার রাত ৩টার দিকে উপজেলার শলুয়া ইউনিয়নের মাড়িয়া গ্রামে এ ঘটনা ঘটে।

স্ত্রী-সন্তানসহ জাহিদুর রহমানকে এক ঘরে তালাবদ্ধ রেখে অন্য ঘরে আগুন লাগানো হয়েছে। এতে ঘরে থাকা দুইটা ছাগল, বাইসাইকেলসহ পুরো ঘর পুড়ে ভস্মীভূত হয়ে গেছে। রাজনৈতিক শত্রুতার জের ধরে এ ঘটনা ঘটানো হয়েছে বলে তিনি দাবি করেছেন। সরেজমিন ঘটনাস্থলে গেলে জাহিদুর রহমানের স্ত্রী সেলিনা বেগম জানান, তাঁর স্বামী ও একমাত্র ছেলে শনিবার বিকালে লোকজন নিয়ে বিএনপির বিভাগীয় সমাবেশে গিয়েছিল। সমাবেশ থেকে এসে রাতের খাবার খেয়ে শোবার ঘরটিতে শুয়ে পড়েন তারা। এরপর গভীর রাতে প্বার্শবর্তী ঘর থেকে ছাগলের চিৎকার ও আলো দেখে তাদের ঘুম ভেঙে যায়। দরজা খুলতে গিয়ে দেখেন বাইরে থেকে তালা লাগানো। এ সময় তারা জানালার কাছে গিয়ে লোকজনকে ডাকাডাকি শুরু করলে জানালার বাইরে থেকে তাদের লাঠি দিয়ে আঘাত করা হয়। এর কিছুক্ষণ পর স্থানীয় লোকজন এসে ঘরের তালা ভেঙে তাদের বের করেন এবং আগুন নিভাতে সাহায্য করেন। তবে ততক্ষণে ঘরের সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে।

 

 

 

স্থানীয়রা জানান, তারা চিৎকার শুনে এসে দেখেন দাউ দাউ করে আগুন জ্বলছে। অপরদিকে জাহিদুর রহমান স্ত্রীসহ অন্য তালাবদ্ধ ঘর থেকে চিৎকার করছেন। জাহিদুর রহমান স্থানীয় লোকজনদের বাড়ি বাড়ি গিয়ে বিএনপির বিভিন্ন কর্মসূচীতে যোগদানের অনুরোধ করতো। এজন্য কিছু মানুষ বিভিন্ন সময় তার উপরে ক্ষিপ্ত ছিল বলে স্থানীয়রা জানান।

 

উপজেলা তাঁতীদলের সাধারণ সম্পাদক জাহিদুর রহমান গণি বলেন, আমি বিএনপির রাজনীতির সাথে জড়িত, এছাড়া আর কোনো ভাবেই আমার কোনো শত্রু নেই। কিন্তু কে বা কারা ক্ষিপ্ত হয়ে আমাদের এক ঘরে তালাবদ্ধ রেখে অন্য ঘরে আগুন লাগিয়েছে।  রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ বলেন, গণি বিএনপির একনিষ্ঠ কর্মী। উপজেলা তাঁতীদলের সাধারণ সম্পাদক। বিএনপির প্রতিটি কর্মসূচীতে সে এলাকার সাধারণ জনগণকে নিয়ে আমার সাথে অংশগ্রহণ করে। মূলত তাকে ভয় দেখানোর জন্য পরিকল্পিত ভাবে একটি পক্ষ আগুন লাগিয়েছে। চারঘাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুল আলম বলেন, ঘটনাস্থলে আমাদের পুলিশ কাজ করছে। দুইটা ছাগলসহ বিভিন্ন মালামাল পুড়ে গেছে। ঘটনাটি তদন্ত সাপেক্ষে কেউ জড়িত থাকলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

 

 

 

সানশাইন/টিএ


প্রকাশিত: ফেব্রুয়ারি ৫, ২০২৩ | সময়: ৯:০৪ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর