সকল বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ হবে: ফারুক চৌধুরী

গোদাগাড়ী প্রতিনিধি: রাজশাহীর গোদাগাড়ী-তানোর আসনের সাংসদ ও সাবেক শিল্প প্রতিমন্ত্রী ওমর ফারুক চৌধুরী বলেছেন, পুনরায় আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসলে সকল বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান জাতীয় করণের উদ্যোগ গ্রহণ করা হবে। শিক্ষকদের অবসরের পরও বছরের পর বছর অবসরের টাকা পান না। আগামীতে শেখ হাসিনা আবারও প্রধান মন্ত্রী হলে সংসদে আলোচনা করে ১ মাসের মধ্যেই শিক্ষকরা যাতে ৩০ ভাগ অবসরের টাকা পান সে ব্যবস্থা করা হবে।
নির্বাচনে বিএনপি-জামায়াতের সকল ষড়যন্ত্র মোকাবেলা করে আবারও জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ বিজয়ী হয়ে দেশরত্ন শেখ হাসিনা প্রধানমন্ত্রী হবেন। নির্বাচন নিয়ে জামায়াত বিএনপি সকল ষড়যন্ত্র প্রতিহত করা হবে।
শনিবার সকালে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার সকল স্তরের শিক্ষকদের আয়োজনে আফজি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে প্রধান অতিথির বক্তৃতায় উপরোক্তা কথা গুলো বলেন।
ওমর ফারুক চৌধুরী সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড তুলে ধরে বলেন, গত সাড়ে ১৪ বছরে শিক্ষায় ৬৩৬ কোটি টাকার বিভিন্ন উন্নয়ন করেছি, নতুন ভবন নির্মান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীর মাঝে ৮০ কোটি ২৩ লাখ টাকার উপবৃত্তি দেয়া হয়েছে।
সরকরি প্রাথমিক বিদ্যালয়ে ৭৮ টি ভবন নির্মাণ করা হয়েছে এতে ব্যয় হয়েছে ২০৯ কোটি টাকা, সংস্কার কাজ হয়েছে ৩৪৭ কোটি টাকা, নতুন বই বিতরণ করে হয়েছে ৮০ লাখ ২৮ হাজার টি বই। কম্পিউটার ল্যাবে ব্যয় হয়েছে ৯০ লাখ ৮১ হাজার টাকা। শিক্ষার্থীদের মাঝে ৫৩৫ টি বাইসাইকেল বিতরণ করা হয়ে।
তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমেরিকায় বসে ভিসানীতির প্রতিবাদ করেছেন। আর ফকরুল সাহেব আমাদের ভিসানীতির ভয় দেখাচ্ছেন। তারা বিদেশীদের হাত ধরে ক্ষমতায় আসতে চাই। দেশকে তালেবান, জঙ্গীবাদ, সন্ত্রাসী রাষ্ট্রে পরিনত করতে চাই। তাদের সে ইচ্ছা কোন দিনই পূরণ হবার নয়।
আগামী দিনে আবারও তিনি প্রধানমন্ত্রী নির্বাচিত হলে স্মার্ট বাংলাদেশ পরিণত হবে এবং সুখি রাষ্ট্রে পরিণত হবে। তাই আগামী দিনে আপনাদের কাজ হবে সরকারকে সহযোগী করা। সরকারের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরা ও নৌকায় ভোট দিয়ে প্রধান মন্ত্রীকে পুনরায় ক্ষমতায় নিয়ে আসতে হবে।
শিক্ষক অবদান, অধিকার এবং কাঙ্গিত শিক্ষার জন্য শিক্ষক, শিক্ষক স্বল্পতা পূরণ বৈশ্বিক অপরিহার্যতা শীর্ষক আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার আতিকুল ইসলাম।
বিশেষ অতিথি হিসেবে ছিলেন, উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, প্রধান আলোচক হিসেবে ছিলেন, বিশিষ্ট সাংবাদিক ও লেখক আবুল কালাম মুহম্মদ আজাদ।
বক্তব্য প্রদান করেন মাটিকাটা আদর্শ ডিগ্রি কলেজের অধ্যক্ষ আব্দুল আওয়াল রাজু, শিক্ষক সমিতি, গোদাগাড়ী উপজেলা শাখার সভাপতি রেদওয়ান ফেরদৌস, সাধারন সম্পাদক মজিবুর রহমানসহ শিক্ষক নেতৃবৃন্দ বক্তব্য প্রদান করেন। অনুষ্ঠানের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার আতিকুল ইসলাম দুটি দেশের গান পরিবেশন করে উপস্থিত শিক্ষক কর্মচারীদের আনন্দ দেন।


প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২৩ | সময়: ৭:১১ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর