সর্বশেষ সংবাদ :

এমপি আয়েনের বিরুদ্ধে নগরীতে মানববন্ধন 

স্টাফ রিপোর্টারঃ

রাজশাহীর পবা-মোহনপুর আসনের ক্ষমতাসীন দল আওয়ামীলীগের সংসদ সদস্য আয়েন উদ্দিন ও তার দুলাভাই উপজেলা আওয়ামীলীগের সভাপতি সালামের উপর, নিজ দলের নেতাকর্মীদের উপর অমানবিক শারীরিক ও মানসিক নির্যাতন, জমি দখল, সাম্প্রদায়িক সম্প্রিতি বিনষ্টের অভিযোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (১ ফেব্রুয়ারি) সকাল ১১টায় রাজশাহী সাহেব বাজার জিরোপয়েন্টে এমপি ও তার সহযোগী দ্বারা নির্যাতনের বিচারের দাবিতে মানববন্ধন করেন উপজেলা আওয়ামীলীগের সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ।

 

এসময় গত এক সপ্তাহ থেকে জিরোপয়েন্টে প্লাকাড নিয়ে এমপির বিচারের দাবী করতে থাকা আওয়ামীলীগের নেতা সুরঞ্জিত সরকার বলেন, আমি র্দীঘ দিন থেকে আওয়ামীলীগের রাজনীতির সাথে যুক্ত। বিগত নির্বাচনে আমি নৌকা প্রতিক পেয়ে নির্বাচন করেছিলাম, কিন্তু এমপি আয়েন উদ্দিন বিদ্রোহী প্রার্থীকে জেতানোর জন্য আমার উপর হামলা চালায়। হামলায় আমি মারা গেছি বলে জঙ্গলে ফেলে চলে যায়। সেই হামলার পর থেকে আজ পর্যন্ত আমি পঙ্গু। থানায় মামলার জন্য গেলে পুলিশ এমপির বিরুদ্ধে বিচার নেয় না। তাই বাধ্য হয়ে পথে পথে বিচারের দাবিতে ঘুরছি। মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন এমন রাজাকার পুত্রের বিচার করেন। তা না হলে আমাদেরকে মরতে হবে।

 

 

মানববন্ধনটিতে বক্তব্য দেন সাবেক মহিলা মেম্বার ও উপজেলা কৃষকলীগের মহিলা বিষয়ক সম্পাদিকা শেখ হাবিবা। তিনি বলেন, আমি ৫বারের মহিলা মেম্বার আমাকেও এই এমপি নির্বাচন করতে দেয়নি। তবে, আমার জনপ্রিয়তা দেখে আমার মাকে জনগন ভোট দিয়েছে। তিনি এখন  স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য। এই এমপি আয়েন উদ্দিনের নির্যাতনে মোহনপুর এলাকাবাসী অতিষ্ট । অলৈৗকিক ক্ষমতার অপব্যবহার করে তিরি সমাজের নিম্ন আয়ের মানুষের জমি জায়গা সব আত্মসাত করে। মানুষ ভয়ে তার বিরুদ্ধে কথা বলে না। এসময় নির্যাতনের শিকার সুরঞ্জিত সরকারের ছেলে সুপ্রতিক কুমার (১০) ছেলে বাবার প্লাকার্ড হাতে নিয়ে মানববন্ধনে দাড়িয়ে বলেন, আমার বাবাকে যারা মেরেছে আমি তাদের বিচার চাই।

 

 

মানববন্ধনটিতে অন্য বক্তারা রাজশাহীর মোহনপুর-পবা আসনের সংসদ সদস্য এমপি আয়েন উদ্দিন ও তার দুলাভাই সালামের বিচারের দাবি করেন এবং বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খাইরুজ্জামান লিটনের কাছে বিষয় গুলো নিয়ে স্মারকলিপি দেয়ার প্রত্যয়ব্যাক্ত করেন। মানববন্ধনে উপস্থিত ছিলেন, নির্যাতিতা যুবক সুরঞ্জিত সরকার (৪০), মা আদরী রানী (৭৬), স্ত্রী শুখী রাণী (৩০), ছেলে সুপ্রতিক কুমার সরকার সুপ্ত (১০), সাবেক মহিলা মেম্বার ও উপজেলা কৃষকলীগের মহিলা বিষয়ক সম্পাদিকা শেখ হাবিবা (৪০), উপজেলা যুবলীগের কর্মী শামীম ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সুলতান আলীসহ মোহনপুর উপজেলার গন্যমান্য ব্যাক্তি।

 

 

 

সানশাইন/টিএ


প্রকাশিত: ফেব্রুয়ারি ১, ২০২৩ | সময়: ৯:১১ অপরাহ্ণ | Daily Sunshine