সংসারের বোঝা ভেবে মাকে হত্যায় ছেলে ও পুত্রবধূর প্রাণদণ্ড

সানশাইন ডেস্ক: সিরাজগঞ্জের কাজীপুর উপজেলায় এক নারীকে হত্যার দায়ে তার ছেলে ও ছেলের স্ত্রীকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। মঙ্গলবার দুপুরে সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ তৃতীয় আদালতের বিচারক কানিজ ফাতিমা এ রায় ঘোষণা করেন বলে আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী শামসুল আলম জানান।
দণ্ডিতরা হলেন- কাজীপুর উপজেলার রেহাইশুরিবেড় গ্রামের মোকছেদ আলী মণ্ডলের ছেলে আব্দুস সামাদ (৬৫) ও তার স্ত্রী রশিদা খাতুন (৬০)। মামলার বরাতে শামছুল বলেন, ২০১৬ সালের ১ নভেম্বর সকালে আব্দুস সামাদের বাড়ি থেকে ৮৫ বছর বয়সী ফাতেমা খাতুনের লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় তার ছেলে আব্দুর রহিম বাদী হয়ে অজ্ঞাত পরিচয় আসামিদের বিরুদ্ধে থানায় মামলা করেন।
পরে পুলিশের তদন্তে বেরিয়ে আসে যে, সামাদ ও তার স্ত্রী রশিদা বৃদ্ধ ফাতেমাকে সংসারের বোঝা মনে করতেন; তাই তাকে হত্যার পরিকল্পনা করেন। সেই মোতাবেক ৩১ অক্টোবর গভীর রাতে ঘুমন্ত অবস্থায় ফাতেমার মুখে কাপড় পেঁচিয়ে ও গলাকেটে তাকে হত্যা করা হয়। এরপর পুলিশ সামাদ ও তার স্ত্রীকে গ্রেপ্তার করলে আদালতে জবানবন্দি দেন তারা। পরে মামলার তদন্ত কর্মকর্তা তাদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করলে এ মামলার বিচারকাজ শুরু হয়।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২৪ | সময়: ৫:৩০ পূর্বাহ্ণ | সুমন শেখ