ছাত্রীকে অপহরণ করে ধর্ষণ প্রধান শিক্ষক গ্রেফতার

স্টাফ রিপোর্টার, নাটোর: নাটোরের গুরুদাসপুরে নিজের বিদ্যালয়ের এসএসসি পরিক্ষার্থীকে অপহরণ করে ধর্ষণ মামলার প্রধান অভিযুক্ত প্রধান শিক্ষক ফিরোজ আহমেদকে গাজীপুরের কালিয়াকৈর এলাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাব। বুধবার সকালে নাটোরে প্রেসব্রিফিং করে এমন তথ্য জানান নাটোর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ হোসেন।
কোম্পানি অধিনায়ক ফরহাদ হোসেন জানান, জেলার গুরুদাসপুর উপজেলার নাজিরপুর মোরিয়ম মেমোরিয়াল গালর্স স্কুলের ২০২২ সালের এক এসএসসি পরিক্ষার্থীনীর সাথে প্রধান শিক্ষক ফিরোজ আহমেদ প্রেমের সম্পর্ক গড়ে তোলেন। কৌশলে চলতি মাসের ১ তারিখ সকালে সেই ছাত্রী ব্যবহারিক পরীক্ষার খাতা নিয়ে জমা দিতে আসলে ফিরোজ আহমেদ স্কুলের মূল ফটক থেকে তাকে মাইক্রোবাসে উঠিয়ে নাজিরপুর বাজারের দিকে চলে যায়। এমন ঘটনা স্থানীয়দের মুখে শুনে পরিক্ষার্থীর মা সাথে সাথে গুরুদাসপুর থানায় গিয়ে ফিরোজ আহমেদকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন। পরে পুলিশ অভিযান চালিয়ে পরিক্ষার্থীকে উদ্ধার করে।
পরের দিন পরীক্ষার্থী ছাত্রীটি আদালতে হাজির হয়ে ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন (সং/০৩) এর ২২ ধারায় জবানবন্দী প্রদান করে। তাতে জানা যায়, প্রধান শিক্ষক ফিরোজ আহমেদ পরিক্ষার্থীর ইচ্ছার বিরুদ্ধে তাকে অপহরণ করে নিয়ে গিয়ে শারীরিক সম্পর্ক স্থাপন করেছেন। খবর জানাজানি হলে প্রধান শিক্ষকের বিচার দাবি করে স্কুলের সামনে মানববন্ধন করেছেন শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয় লোকজন।
বিষয়টি র‌্যাবের নজরে আসলে তথ্য প্রযুক্তি ব্যবহার করে বুধবার রাত ১টার দিকে গাজিপুর জেলার কালিয়াকৈর এলাকার হর-তকীতলা মৌমিতা হোটেলের সামনে থেকে ফিরোজ আহমেদকে গ্রেফতার করে র‌্যাব নাটোর ক্যাম্প।
নাটোরে সাংবাদিকদের সামনে এ বিষয়ে প্রেস ব্রিফিং এরপর তাকে গুরুদাসপুর থানায় হস্তান্তর করা হয়।
গ্রেফতারকৃত প্রধান শিক্ষক ফিরোজ আহমেদ (৪৮) গুরুদাসপুর উপজেলার নাজিরপুর এলাকার গোলাম মোস্তফার ছেলে। প্রধান শিক্ষক ফিরোজ আহমেদ গত দুটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করে অল্প ভোটে পরাজিত হয়েছেন।


প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২২ | সময়: ৬:২৪ পূর্বাহ্ণ | সুমন শেখ