নাটোরে স্ত্রী হত্যা মামলায় ফাঁসির দন্ডপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার

নাটোর প্রতিনিধি:
নাটোরের সিংড়ায় স্ত্রী হত্যা মামলায় ফাঁসির দন্ডপ্রাপ্ত পলাতক আসামী নিহতের স্বামী ফরহাদ হোসেনকে রায় ঘোষণার চারদিনের মধ্যে গ্রেফতার করেছে র‌্যাব ও পুলিশ। রোববার সকালে ঢাকার নারায়ণগঞ্জ এলাকা থেকে র‌্যাব-৩ এর সহযোগীতায় সিংড়া থানা পুলিশ তাকে আটক করে। রোববার বিকেলে নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

 

 

 

আদালত সূত্রে জানা গেছে, সিংড়া উপজেলার ইটালী ইউনিয়নের মুন্সি বাঁশবাড়িয়া গ্রামের আব্দুল হামিদের ছেলে ফরহাদ হোসেন একই ইউনিয়নের বনকুড়ি গ্রামের নূর ইসলামের মেয়ে ফাতেমা বেগমের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। বিয়ের পর থেকেই যৌতুকের জন্য স্বামী ফরহাদ হোসেনসহ পরিবারের সদস্যরা ফাতেমার ওপর নির্যাতন শুরু করে। এবিষয়ে ফাতেমা তার বাবা নুর ইসলামকে জানালে তিনি মেয়ের সংসারে শান্তির জন্য জামাইকে বিভিন্ন সময়ে নগদ ৫০ হাজার টাকা এবং গরু বাছুর প্রদান করেন। এরপরও ফাতেমা বেগমের উপরে তাদের নির্যাতন ও যৌতুক দাবী বন্ধ হয়নি। এক পর্যায়ে ২০১১ সালের ৭ ডিসেম্বর রাতে ফাতেমা বেগমকে নির্যাতন ও শ্বাসরোধ করে হত্যা করে পালিয়ে যায় স্বামী ফরহাদ হোসেন ও তার পরিবারের সদস্যরা। পরদিন ৮ ডিসেম্বর সকালে সংবাদ পেয়ে নুর ইসলাম পুলিশের মাধ্যমে তার মেয়ের মরদেহ উদ্ধার করেন এবং মেয়ে জামাই ফরহাদ হোসেনসহ চারজনের বিরুদ্ধে সিংড়া থানায় হত্যা মামলা দায়ের করেন। ঘটনার পর থেকেই আত্মগোপনে চলে যায় ফরহাদ হোসেন। পুলিশ মামলার তদন্ত করে ফরহাদ হোসেনকে অভিযুক্ত করে আদালতে প্রতিবেদন দাখিল করেন। মামলার স্বাক্ষ্য প্রমান গ্রহণ শেষে দীর্ঘ ১৩ বছর পর গত বুধবার আসামীর অনুপস্থিতিতে নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম এই মামলার রায় ঘোষণা করেন। রায়ে স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার দায়ে স্বামী ফরহাদ হোসেনকে মৃত্যুদন্ডের আদেশ দেন এবং ৩০ হাজার টাকা জরিমানা করে জরিমানার অর্থ নিহত গৃহবধুর মা বাবাকে প্রদানের জন্য আদেশ দেন।

 

 

 

স্পেশাল কোর্টের পিপি অ্যাডভোকেট আনিসুর রহমান বিষয়টির সত্যতা নিশ্চিত করেন। রায় ঘোষণার পর বিচারক দ্রুত আসামীকে গ্রেফতারের নির্দেশ দিলে তথ্য প্রযুক্তি সহায়তায় র‌্যাব ও পুলিশ যৌথ অভিযান চালিয়ে চারদিনের মাথায় রোববার ভোরে তাকে আটক করে।

সানশাইন/সোহরাব


প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২৪ | সময়: ৮:০৯ অপরাহ্ণ | Daily Sunshine