বাঘা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন সহ ৪ প্রার্থীর প্রচারণা

স্টাফ রিপোর্টার,বাঘা :

রাজশাহীর বাঘায় আগামী ৫ জুন উপজেলা পরিষদ নির্বাচন। এই নির্বাচনে সম্ভাব্য প্রার্থীদের এবার অনলাইনের মাধ্যমে মনোনয়ন পত্র উত্তোলন ও জমা দানের শেষ তারিখ নির্ধারণ করা হয়েছে ৯ মে’। এ দিক থেকে এখন পর্যন্ত প্রচারনায় দেখা গেছে ৩ জন চেয়ারম্যান এবং ৪ জন ভাইস চেয়ারম্যান প্রার্থীকে। এদের মধ্যে ২ জন পুরুষ ও ২ জন নারী ।

 

এবারের নির্বাচনে চেয়ারম্যান পদে যারা প্রার্থী হয়েছেন তাদের মধ্যে রয়েছেন গত নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত উপজেলা চেয়ারম্যান ও রাজশাহী জেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক এড: লায়েব উদ্দিন লাভলু। তিনি এবারও চেয়ারম্যান পদে নির্বাচন করার লক্ষ নিয়ে মানুষের দ্বারে-দ্বারে যাচ্ছেন এবং তাঁর কর্মী-সমর্থকদের নিয়ে প্রচারনায় রয়েছেন।

 

এদিকে এড: লায়েব উদ্দিন লাভলু সাথে এবার যারা প্রতিদ্বন্দ্বিতা করছে তাদের মধ্যে রয়েছেন, রাজশাহী জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও জেলা স্বেচ্ছাসেবক লীগের বর্তমান সভাপতি এবং বাঘার রোকনুজ্জামান (রিন্টু) ও উপজেলা যুবলীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও সাবেক বাঘা পৌর সভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু।

 

এই তিন প্রার্থীর মধ্যে রোকনুজ্জামান রিন্টুর পক্ষে ইউনিয়ন ভিত্তিক একের পর এক বর্ধিত সভা করে দলীয় নেতাকর্মীদের ভোটের মাঠে প্রচারনায় নামার জন্য আহবান জানাচ্ছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু ও অধ্যক্ষ নছিম উদ্দিন এবং সাবেক সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদিক কবির সহ অন্যান্য নেতৃবৃন্দ।

 

এখানে চেয়ারম্যান পদে অপর এক প্রার্থী উপজেলা যুবলীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও সাবেক বাঘা পৌর সভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু। তিনি তাঁর লোকজন নিয়ে প্রতিনিয়ত গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। শাহিনুর রহমান পিন্টুর বলেন, উপজেলা আওয়ামীলীগ দাবি করে যারা রোকনুজ্জামান রিন্টুকে চেয়ারম্যান প্রার্থী ঘোষনা করেছেন তারা তৃণমূল আ’লীগের মতামত উপেক্ষা করে একই দিনে ভাইস চেয়ারম্যান পদেও একজন নারী এবং একজন পুরুষকে প্যানেল হিসাবে পরিচয় করিয়ে ফেসবুকে তিন প্রার্থীর ছবি ভাইরাল করেছে। এটা এবারের নির্বাচনের জন্য আইন পরিপন্থী। এ কারনে আমি প্রার্থী হয়েছি।

 

 

 

এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে যে ৪ জন প্রচারনায় রয়েছেন তারা হলেন চলমান ভাইস চেয়ারম্যান আব্দুল মোকাদ্দেস ও ফাতেমা খাতুন লতা এবং নবাগত প্রার্থী কামরুজ্জামান নিপ্পন এবং সাবেক নারী ভাইস চেয়ারম্যান ফারহানা দিল আফরোজ রুমী।

 

সার্বিক বিষয়ে এলাকার লোকজন জানান,আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন ২০২৪ কে সামনে রেখে রাজশাহীর বাঘায় আ’লীগের অন্তদন্দ্ব প্রকাশ্যে রুপ নিয়েছে। এর উৎপত্তি শুরু হয়েছে এবারের জাতীয় নির্বাচনে। এখানে একটি পক্ষ জনগণের কাছে নিরবে ভোট ও দোয়া চাইলেও অপর একটি পক্ষ নিজেদের উপজেলা আওয়ামীলীগ দাবি করে প্যানের ঘোষনা করায় লোকজন নানা রকম মন্তব্য প্রকাশ করছেন।

সানশাইন / শামি


প্রকাশিত: মে ৪, ২০২৪ | সময়: ৮:৫২ অপরাহ্ণ | Daily Sunshine