রাজশাহীতে সার্বজনীন পেনশন বিষয়ে অবহিতকরণ

স্টাফ রিপোর্টার : সার্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত অবহিতকরণ সভা রাজশাহীতে অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা ১০ টা থেকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় সরকারের সার্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত বিষয়ে সকল সুযোগ সুবিধাসহ কীভাবে ও কারা এর আওতায় আসবেন সেই বিষয়গুলো উপস্থাপন করেন অর্থমন্ত্রণালয়ের যুগ্ম সচিব শাহানা পারভীন।
যুগ্ম সচিব জানান, রেজিস্ট্রেশন প্রক্রিয়া অনলাইনে সম্পন্ন করা হচ্ছে। প্রান্তিক মানুষের জন্য ইউনিয়ন পর্যায়ের আইসিটি সেন্টারগুলোকে কাজে লাগানো হচ্ছে। এইসব সেন্টারে বসে প্রান্তিক পর্যায়ের নাগরিক সার্বজনীন পেনশন স্কিমের জন্য অনলাইনে রেজিস্ট্রেশন করতে পারবেন। সেবার আওতায় আসতে একজন নাগরিককে নুন্যতম ১৫ বছর নির্ধারিত হারে মাসিক চাঁদা প্রদান করতে হবে। এর পর সেবা গ্রহীতার ষাট বছর অতিবাহিত হলে ১৫ বছর পর্যন্ত পেনশনের টাকা পাবেন। দেশের সকল নাগরিককে সামাজিক নিরাপত্তার আওতায় নিয়ে আনতে বর্তমান সরকার এই উদ্যোগ গ্রহণ করেছেন। ইউপেনশন ডট গভ ডট বিডি (ঁঢ়বহংরড়হ.মড়া.নফ) সরকারি এই ওয়েব সাইট থেকে সার্বজনীন পেনশন স্কিমে সরাসরি রেজিস্ট্রেশন করা যাচ্ছে।
এসময় উপস্থিত অতিথিবৃন্দের নানা প্রশ্নের উত্তর দেন অর্থমন্ত্রণালয়ের যুগ্ম সচিব। অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদ। সার্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত অবহিতকরণ সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (উন্নয়ন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) সরকার অসীম কুমার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) সাবিহা সুলতানা, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আনিসুল ইসলামসহ জেলার বিভিন্ন দফতরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।


প্রকাশিত: আগস্ট ৩০, ২০২৩ | সময়: ৫:৫৭ পূর্বাহ্ণ | সুমন শেখ