সর্বশেষ সংবাদ :

রাজশাহীতে উচ্ছেদ ষড়যন্ত্রের প্রতিবাদে আড়ৎদারের সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার: নগরীর মাস্টারপাড়া কাঁচা বাজারের দীর্ঘদিনের পজিশন থেকে উচ্ছেদ এর পাঁয়তারা করছেন রাসিক ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আপেল। এর বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন আরিফুল ইসলাম শিপলু নামে এক কাঁচাপন্য ব্যবসায়ী।
সোমবার রাজশাহী মহানগরীর সুলতানাবাদ এলাকার একটি চাইনিজ রেষ্টুরেন্টে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ভূক্তভোগি আরিফুল ইসলাম শিপলু। তিনি উল্লেখ করেন. দীর্ঘ ২৬ বছর ধরে রাজশাহী মহানগরীর কলেজিয়েট স্কুলের প্রাচীর সংলগ্ন মাস্টারপাড়া বড় রাস্তার ধারে মাস্টারপাড়া কাঁচাবাজারে কাঁচামালের আড়ৎদারী ও খুচরা বিক্রেতা হিসেবে সুনামের সাথে ব্যবসা করে যাচ্ছেন। প্রতিদিন তার আড়তে শহর ও শহরের বাহিরে থেকে ব্যবসায়ীরা কাঁচা মালামাল নিয়ে এসে তার আড়তে রেখে বিক্রি করেন। তিনি আড়ৎদার হিসেবে কমিশনের ভিত্তিতে তা বিক্রি করতে সহযোগিতা করেন মাত্র।
তিনি আরো উল্লেখ করেন পূর্বে তার ব্যবসার সামনে ঘোড়ার গাড়ীর স্ট্যান্ড ছিলো। ঘোড়া স্ট্যান্ড উঠে যাওয়ার পরে ঐ স্থানে নোংরা ও আবর্জনার স্তুপে ভরে যায়। ঐ স্থান পরিস্কার করে দীর্ঘ ২৬ ধরে ব্যবসা তিনি ব্যবসা করছেন। কিন্তু হঠাৎ করে রাসিক ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আপেল তার ব্যবসা স্থানের উপরে বাঁশের খুঁটি পুতে ছবি সম্মিলিত একটি ব্যানার টাঙ্গিয়ে দিয়ে তার জায়গা দখল করার চেষ্টা করছে। শুধু তাই নয় গত ২৩ রোমজান রাত পৌনে ১১টার দিকে জোর করে আপেল তার দোকানে এসে ঢাকি ও ক্যারেট এবং তাতে থাকা মালামাল ছুড়ে ফেলে দেয়। সেইসাথে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। যা আশে-পাশের ব্যবসায়ী ও পথচারীরা দেখেন এবং শোনেন।
তিনি বলেন, তিনি চারটি ঢাকি বসিয়ে দীর্ঘদিন থেকে ব্যবসা করে আসছেন। এরমধ্যে আপেল এক ঢাকি পরিমান জায়গা দখল করে নিয়েছে। এতেও আপেল ক্ষ্যান্ত না হয়ে এখন পুরো জায়গা দখল করার জন্য তাকে এবং তার পরিবারকে নানাভাবে হুমকী ধামকী ও প্রান নাশের হুমকী দিচ্ছে। শুধু প্রান নাশের হুমকী নয় আপেল দুইটি অনলাইন পোর্টালে তার নামে মিথ্যা প্রতিবেদন প্রকাশ করে সমাজে ও ব্যবসায়ী মহলে সুনাম ক্ষুন্ন করেছে। ঐ সকল পোর্টালে প্রতিবেদনে আমাকে চাঁদাবাজ বানিয়েছে। প্রতিবেদন করার সময় তার কোন প্রকার সাক্ষাৎকার ও বক্তব্য নেয়া নেয়নি। তিনি ঐ সকল প্রতিবেদনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।
তিনি আরো উল্লেখ করেন তিনি একজন সামান্য ব্যবসায়ী। তার ব্যবসা প্রতিষ্ঠানের জায়গা কেড়ে নিলে পরিবার নিয়ে পথে বসে যাব। আপেল সরকারী দলের ওয়ার্ড পর্যায়ের একজন নেতা হওয়ায় তার বিরুদ্ধে এ নিয়ে ৯নং ওয়ার্ড কাউন্সিলর ও এলাকার এবং বাজারের গণ্যমান্য ব্যক্তিবর্গদের নিকট অভিযোগ করলেও তাঁরা ঐ অভিযোগের প্রেক্ষিতে কোন ব্যবস্থা নেননি বলে অভিযোগ করেন। পদক্ষেপ না নেয়ায় এখন তার পুরো জায়গা দখল করে ঢোপঘর বসানোর পাঁয়তারা শুরু করছে আপেল। আপেল প্রতিদিন বিভিন্ন সময়ে তার দলবল নিয়ে এসে বাহিরে থেকে আগত ব্যবসায়ীদের এবং তাকেও ভয়ভীতি দেখাচ্ছেন এবং তাদের আনিত মালামাল নামাতে বাধা প্রদান ও অকথ্যভাষায় গালিগালাজ অব্যাহত রেখেছে বলে উল্লেখ করেন তিনি।
তিনি আরো বলেন, আপেল একজন চাঁদাবাজ ও সন্ত্রাসী। তার নামে পূর্বেও দুইটি চাঁদাবাজীর মামলা রয়েছে। এরপরেও তিনি থামেন নি। প্রতিদিন কলেজিয়েট স্কুলের সামনের ফুটপাতে ঝালমুড়ি, ফুসকা, কলাসহ অন্যান্য ব্যবসায়ীদের সহ ব্যবসায়নিকট হতে চাঁদা আদায় করেন বলে তিনি সংবাদ সম্মেলনে উল্লেখ করেন। তিনি এই চাঁদাবাজ ও সন্ত্রাসী আপেলকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান। সেইসাথে তার পজিশন রক্ষা করতে আইন শৃংখলা বাহিনীসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষনকরেন।
এই বিষয়ে জানতে চাইলে মোহাম্মদ আপেল বলেন, এটা রাসিকের জায়গা। সেই জায়গা দখল করে শিপলু ব্যবসা করছেন। আর এই জায়গা দলীয় পোস্টার লাগানোরই জায়গা। শিপলু নিজে জায়গা দখল করে ব্যবসা করছে। তিনি গত ২ এপ্রিল বোয়ালিয়া থানায় তার বিরুদ্ধে একটা অভিযোগ দিয়েছেন। শিপলু ও তার পরিবারের সদস্যদের তিনি প্রাণনাশের হুমকি হিুমকী দেননি বলে জানান আপেল।


প্রকাশিত: এপ্রিল ২৩, ২০২৪ | সময়: ৪:০৯ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর