গুজরাটকে ‘প্রথমবার’ হারিয়ে তিনে লখনউ

স্পোর্টস ডেস্ক: আইপিএলে টানা দ্বিতীয় হার দেখলো গুজরাট টাইটান্স। লখনউ সুপার জায়ান্টসের কাছে ৩৩ রানে হেরেছে তারা। টানা তিন জয়ে লখনউ আবার তিনে উঠেছে। এই জয় তাদের জন্য আবার ঐতিহাসিকও। আইপিএলে পঞ্চমবারের চেষ্টায় গুজরাটের বিপক্ষে প্রথম জয় পেয়েছে লখনউ।
লখনউয়ে শুরুতে টস জিতে ব্যাট করেছে স্বাগতিক দল। অধিনায়ক লোকেশ রাহুলের ৩৩, মার্কাস স্টয়নিসের ৪৩ বলে ৫৮ রানে ভর করেই তাদের ইনিংস একটা পর্যায়ে গিয়ে দাঁড়িয়েছে। স্টয়নিসের ইনিংসে ছিল ৪টি চার ও ২টি ছয়। তাছাড়া ২২ বলে ৩২ রানে অপরাজিত থেকেছেন নিকোলাস পুরান। ১১ বলে আয়ূশ বাদোনির ২০ রানের ক্যামিও ইনিংসও অবদান রাখে। তাতে ৫ উইকেটে লখনউ সংগ্রহ করে ১৬৩ রান। গুজরাটের হয়ে ২১ রানে দুটি উইকেট নিয়েছেন দর্শন নালকান্দে। ২২ রানে দুটি নিয়েছেন উমেশ যাদবও।
জবাবে লখনউয়ের বোলাররা রান আটকে রেখে চাপ তৈরি করে গুজরাটকে বিপদে ফেলেছে। শুরুতে সঠিক পথে থাকলেও পরে ৪৮ রানে হারিয়েছে আট উইকেট! উল্লেখযোগ্য ইনিংস বলতে ওপেনার সাই সুদর্শনের ৩১, শুবমান গিলের ১৯ ও রাহুল তেওয়াতিয়ার ৩০ রান। দলটি ১৮.৫ ওভারে ১৩০ রানে থেমেছে শেষ পর্যন্ত। ৩০ রানে ৫ উইকেট নিয়ে সেরা বোলার ছিলেন যশ ঠাকুর। দারুণ বোলিংয়ে প্রভাব রাখায় ম্যাচসেরাও হয়েছেন তিনি। ১১ রানে ৩টি নিয়েছেন ক্রুনাল পান্ডিয়া। তাছাড়া একটি করে নিয়েছেন নাভিণ উল হক ও রবি বিষ্ণয়।


প্রকাশিত: এপ্রিল ৯, ২০২৪ | সময়: ৬:০৫ পূর্বাহ্ণ | সুমন শেখ