সর্বশেষ সংবাদ :

রাজশাহীতে বিভাগীয় উদ্ভাবনী মেলা শুরু রবিবার

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে বিভাগীয় পর্যায়ে ‘উদ্ভাবনী মেলা’ আগামী রবিবার শুরু হবে। জনপ্রশাসন মন্ত্রণালয় ও জেলা প্রশাসনের সহযোগিতায় রাজশাহী বিভাগীয় জেলা প্রশাসনের সহযোগিতায় রাজশাহী বিভাগীয় কমিশনার কার্যালয় আয়োজিত দুই দিনব্যাপী এ মেলা অনুষ্ঠিত হবে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে।
রাজশাহী আঞ্চলিক তথ্য অধিদফতর জানায়, উদ্ভাবনী মেলার উদ্দেশ্য হচ্ছে- মাঠ পর্যায়ের সম্ভাবনাময় উদ্ভাবনী উদ্যোগ ও উদ্ভাবক চিহ্নিত করা, সরকারের উদ্ভাবনী কার্যক্রম ও সেবাসমূহকে নাগরিকের কাছে পরিচিত করা এবং মাঠ পর্যায়ের উদ্ভাবনসমূহ সারাদেশে ছড়িয়ে দেয়ার সুযোগ সৃষ্টি করা।
মেলার প্রথম দিন ২৪ মার্চ সকাল ১০টায় মেলার উদ্বোধন করা হবে। সরকারি দপ্তরে উদ্ভাবনী কর্মকাণ্ডের মাধ্যমে অধিকতর জনবান্ধব নাগরিক সেবা প্রদানের জন্য অভিজ্ঞতা অর্জনের লক্ষ্যে ওইদিন বেলা ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে “স্মার্ট বাংলাদেশ ও উদ্ভাবন : ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশে উত্তরণ” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হবে। দ্বিতীয় দিন মেলা প্রাঙ্গণে বেলা ১০টায় উদ্ভাবকগণ তাদের উদ্ভাবনী ধারণা উপস্থাপন করবেন। এদিন বেলা ১২টায় মেলার সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।
মেলায় রাজশাহী বিভাগের বিভিন্ন জেলা ও বিভাগীয় পর্যায়ের দপ্তরসমূহে বাস্তবায়নকৃত উদ্ভাবনী উদ্যোগগুলোর মধ্য হতে সেরা ২০/২২টি উদ্যোগ এ মেলায় প্রদর্শিত হবে।


প্রকাশিত: মার্চ ২১, ২০২৪ | সময়: ৬:১২ পূর্বাহ্ণ | সুমন শেখ