ঢাকা অচল করে সরকারের পতন ঘটানো হবে : দুলু

নওগাঁ প্রতিনিধি: বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেছেন, সরকার পতনের চূড়ান্ত আন্দোলন শুরু হয়ে গেছে। যতক্ষণ পর্যন্ত এ সরকার পদত্যাগ করবে না, ততক্ষণ পর্যন্ত যে আন্দোলন চলছে চলবেই। প্রয়োজনে ঢাকাসহ সারা বাংলাদেশকে অচল করে এই সরকারের পতন ঘটানো হবে।
শুক্রবার বেলা ১১টায় নওগাঁয় বিএনপির দলীয় কার্যালয় আগামী রোববার ভোটের অধিকার প্রতিষ্ঠায় রাজশাহী বিভাগীয় তারুণ্যের রোড মার্চ উপলক্ষে বিএনপির প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।
রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, সেলফি তুলে লাভ নেই। আওয়ামী লীগের অবৈধভাবে ক্ষমতায় থাকার দিন শেষ। আগামী সংসদ নির্বাচন আওয়ামী লীগের অধীনে হবে না। আওয়ামী লীগ মুক্ত হবে আগামী নির্বাচন।
নিরপেক্ষ অন্তবর্তীকালীন সরকার অথবা তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে আওয়ামী লীগ যত রকম ষড়যন্ত্র করার চেষ্টা করুক না কেন, কোনো লাভ হবে না।
বিএনপির কেন্দ্রীয় এই নেতা বলেন, ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালে ষড়যন্ত্র ও ভোট কারচুপির করে অবৈধভাবে রাষ্ট্রীয় ক্ষমতায় আছে এই সরকার। এজন্যই আজকে বিএনপিসহ সকল রাজনৈতিক দল ঐক্যবদ্ধ হয়েছে। এই সরকারের আর সাত-পাঁচ করে ক্ষমতায় থাকার উপায় নেই। আজকের সারা পৃথিবীর মানুষ বাংলাদেশের নির্বাচন অবাধ-নিরপেক্ষ দাবি করেছেন। তারা প্রত্যাশা করেন বাংলাদেশ একটি অংশগ্রহণমূলক নির্বাচন। বাংলাদেশের জনগণের সাথে তারা একত্রিত হয়েছে। তাই নিশ্চিতভাবে বলতে চাই আগামী নির্বাচন আওয়ামী লীগের অধীনে হবে না।
নওগাঁ জেলা বিএনপির আহবায়ক আবু বক্কর সিদ্দিক নান্নুর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে জেলা বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সমবায় বিষয়ক সম্পাদক ও নওগাঁ পৌরসভার মেয়র নজমুল হক, বিএনপির কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য আনোয়ার হোসেন, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম, জেলা বিএনপির সদস্য সচিব বায়েজিদ হোসেন পলাশ, যুগ্ম-আহ্বায়ক শহিদুল ইসলাম, শেখ রেজাউল ইসলাম, আমিনুল হক বেলাল, মামুনুর রহমান রিপন, শফিউল আজম রানাসহ বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
সভায় জানানো হয়, ভোটের অধিকার প্রতিষ্ঠায় রাজশাহী বিভাগীয় অনুষ্ঠিত তারুণ্যের রোড মার্চের কর্মসূচি নওগাঁয় দুই স্থানে সমাবেশ অনুষ্ঠিত হবে। বগুড়া থেকে নওগাঁ হয়ে রোডমার্চটি রাজশাহী যাওয়ার পথে নওগাঁ শহর সংলগ্ন বাইপাস সড়ক ও মান্দা উপজেলার ফেরিঘাট এলাকায় সমাবেশ অনুষ্ঠিত হবে।
সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
এছাড়াও বিএনপির অন্যান্য কেন্দ্রীয় নেতা ও বিএনপির অঙ্গ-সংগঠনের কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকবেন।


প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২৩ | সময়: ৩:৫৭ পূর্বাহ্ণ | সুমন শেখ