সর্বশেষ সংবাদ :

সিরিয়ার গবেষণাগারে ইসরায়েলের বিমান হামলা

সানশাইন ডেস্ক: সিরিয়ায় অবস্থানরত রুশ বাহিনী জানিয়েছে, দেশটির একটি গবেষণা স্থাপনায় হামলা চালিয়েছে ইসরায়েলের বিমান বাহিনী। বৃহস্পতিবার চারটি ইসরায়েলি জঙ্গি বিমান সিরিয়ার মাসিয়াফ শহরের ওই গবেষণাগারটিতে মোট চারটি ক্রুজ ক্ষেপণাস্ত্র ও ১৬টি নিয়ন্ত্রিত এরিয়াল বোমা নিক্ষেপ করে বলে শুক্রবার জানায় তারা।
রাশিয়ার একজন ঊর্ধ্বতন কর্মকর্তাকে উদ্ধৃত করে বার্তা সংস্থা তাস জানায়, সিরিয়ার সেনারা রাশিয়ার তৈরি বিমান বিধ্বংসী অস্ত্র ব্যবহার করে দুটি ক্ষেপণাস্ত্র এবং সাতটি নিয়ন্ত্রিত বোমা ধ্বংস করেছে। হামলায় স্থাপনাটির ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন তিনি। বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, রাশিয়ার বাহিনীগুলো ২০১৫ সাল থেকে সিরিয়ার অবস্থান করছে। তারা সিরিয়ার গৃহযুদ্ধের গতিপথ প্রেসিডেন্ট বাশার আল আসাদের পক্ষে ঘুরিয়ে দিতে সাহায্য করেছে।
কয়েক বছর ধরেই ইসরায়েল প্রতিবেশী সিরিয়ার বিভিন্ন স্থাপনায় হামলা চালিয়ে আসছে। এসব স্থাপনাকে ইরানের সঙ্গে সম্পর্কিত লক্ষ্যস্থল বলে বর্ণনা করে আসছে তারা। প্রেসিডেন্ট আসাদের পক্ষ হয়ে সিরিয়ার সরকারবিরোধী বিদ্রোহীদের সঙ্গে লড়াই করতে দেশটিতে লেবাননের হিজবুল্লাহসহ ইরান সমর্থিত বেশ কিছু বাহিনী মোতয়েন করা আছে।


প্রকাশিত: আগস্ট ২৮, ২০২২ | সময়: ৬:০৭ পূর্বাহ্ণ | সুমন শেখ