রমজানে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে প্রশাসন ও ব্যবসায়ী নেতৃবৃন্দের সমন্বয়ে মতবিনিময় সভা

স্টাফ রিপোর্টার: পবিত্র রমজানে আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা, নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য স্থিতিশীল রাখা ও ব্যবসায়ীদের ব্যবসায়িক নিরাপত্তাসহ বিভিন্ন বিষয়ে স্থিতিশীল রাখতে প্রশাসন ও ব্যবসায়ী নেতৃবৃন্দের সমন্বয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুর ১২টায় রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে রাজশাহীর প্রশাসনিক উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ ও সকল ব্যবসায়ী মহলের নেতৃবৃন্দের সমন্বয়ে একটি মতবিনিময় সভার আয়োজন করা হয়েছে।
সভায় পবিত্র রমজানে আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা, নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য স্থিতিশীল রাখা ও ব্যবসায়ীদের ব্যবসায়িক নিরাপত্তার বিষয়টি গুরুত্বসহকারে প্রাধান্য পায়। সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাজশাহীর বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর। সভাপতিত্ব করেন রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মাসুদুর রহমান রিংকু। স্বাগত বক্তব্য দেন রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সিনিয়র সহসভাপতি সুলতান মাহমুদ সুমন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফয়সল মাহমুদ, পিপিএম, অ্যাডিশনাল ডিআইজি (প্রশাসন ও অর্থ), রাজশাহী রেঞ্জ, রাজশাহী, মুহম্মদ আব্দুর রকিব, পিপিএম, বিশেষ পুলিশ সুপার (নগর বিশেষ শাখা), রাজশাহী মেট্রোপলিটন পুলিশ, রাজশাহী, আনিসুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব), রাজশাহী, রাজিবুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার, পুঠিয়া সার্কেল, রাজশাহী, আবু সালেহ মোঃ নূর-ঈ-সাইদ, প্রধান রাজস্ব কর্মকর্তা, রাজশাহী সিটি করপোরেশন, রাজশাহী, ইব্রাহীম হোসেন, উপ-পরিচালক, জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, রাজশাহী, উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি রোজেটি নাজনীন, তালাইমারী ব্যবসায়ী সমিতির সভাপতি ডাঃ এসএমএ মান্নান।
আলোচনায় রমজান মাসে ব্যবসায়ী ও সাধারণ মানুষের সুবিধার্থে সাহেব বাজার জিরো পয়েন্ট হতে মনিচত্বর পর্যন্ত রাস্তার মাঝে যে ডিভাইডারগুলি দেওয়া আছে তা তুলে নেওয়ার জন্য ব্যবসায়ীরা প্রধান অতিথিসহ পুলিশ প্রশাসনের সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দের নিকট অনুরোধ করেন। এর পাশাপাশি বাজারে ফুটপাথের আশেপাশে যে সমস্ত ভ্রাম্যমান খাবার ষ্টল ও ভ্যানে করে কাপড়ের ব্যবসা চালু রয়েছে তা নিয়ন্ত্রনের বিষয়ে দৃষ্টিপাত করা হয়। শহরে যানজট নিয়ন্ত্রনে ব্যবস্থা গ্রহন, রাস্তায় পর্যাপ্ত আলোর ব্যবস্থা, অপ্রীতিকর ঘটনা এড়ানোর লক্ষ্যে গুরুত্বপূর্ন পয়েন্টে পুলিশ বুথ স্থাপন ও পর্যাপ্ত পুলিশ টহলের ব্যবস্থা করা। এ সময় আরও উপস্থিত ছিলেন চেম্বার সহ-সভাপতি শাহাদাৎ হোসেন, পরিচালকবৃন্দ ফরিদ উদ্দিন, সাদরুল ইসলাম, আব্দুল গাফফার, কবির হোসেন, নাজমুল হোসেন, তৌহিদ হাসান, আশিকুর রহমান, মামুনার রশিদ এবং রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সাবেক সিনিয়র সহ-সভাপতি আব্দুল আওয়াল খান চৌধুরী, সাবেক পরিচালক আসাদুজ্জামান এবং সাবেক পরিচালক ও বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির সভাপতি হারুনুর রশীদসহ প্রমুখ ব্যবসায়ী নেতৃবৃন্দ।


প্রকাশিত: মার্চ ১১, ২০২৪ | সময়: ৪:৫৫ পূর্বাহ্ণ | সুমন শেখ